আসন্ন জাতীয় নির্বাচনে “উন্নয়নের স্বার্থে পরিবর্তন চাই- Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০১:১১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আসন্ন জাতীয় নির্বাচনে “উন্নয়নের স্বার্থে পরিবর্তন চাই-

আসন্ন জাতীয় নির্বাচনে “উন্নয়নের স্বার্থে পরিবর্তন চাই-




এই স্লোগানকে পুজি করে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদি) আসনের সত্ব প্রার্থী যুবমৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি ও বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারন সম্পাদক আতিকুর রহমান আতিক ইতিমধ্যে নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারনায় আলোচনায় রয়েছেন।

ভ.অ.ব:আসছে নির্বাচনে একজন প্রার্থী হিসাবে “উন্নয়নের স্বার্থে পরিবর্তন চাই” এই স্লোগানটি বেছে নিলেন কেন ?
আতিকুর রহমান: আমি মনে করি আমার নির্বাচনী এলাকায় এই মূহূর্তে জনগন “উন্নয়নের স্বার্থে পরিবর্তন চাই” এমন একটি স্লোগান বেশি আশা করছে। কারন বিগত ১০ বছরে এখানকার জনপ্রতিনিধিরা সরকারের উন্নয়ন ভাবনার বাস্তব রুপ দিতে ব্যর্থ হয়েছে। বাবুগঞ্জ-মুরাদীর প্রত্যান্ত আঞ্চলগুলোয় লক্ষ করলে দেখা যাবে এখনও মানুষ অবহেলীত জীবন যাপন করছে। সাধারণ জনগন এখন আর ফাকা বুলিতে বিস্বাস করে না,কাজে বিস্বাস করে।

ভ.অ.ব: কি কারেনে মনে হলো ১০ বছরে বাবুগঞ্জ-মুলাদীর কাঙ্খিত উন্নয়ন হয়নি?
আতিকুর রহমান: বর্তমান সরকার উন্নয়নের সরকার।এতে কোন সন্ধেহ নেই। খোজ নিয়ে দেখতে পারেন,সাংসদরা থোক বরাদ্ধের বাইরে তেমন কোন বরাদ্ধ করাতে পারেনি। উন্নয়ন করতে হলে দপ্তরে দপ্তরে গিয়ে ধরনা ধরে কাজ পাশ করাতে হয়।যেটা কেউ করেনি। তারা শুধু নিজেদের আখের গুছাতেই ব্যস্ত সময় পার করেছে।
ভ.অ.ব: স্বতন্ত্র প্রার্থী হলেন কেন?
আতিকুর রহমান: বরিশাল-৩ আসনের জনগন জোট,মহা-জোটের ঘানি টানতে টানতে ক্লান্ত হয়ে পরেছে। মানুষ এখন সচেতন তারা উন্নয়নের স্বার্থে জনপ্রতিনিধি আসা করছে। দল মতের উর্দ্ধে উঠে মানুষ আমাকে সমর্থন দিচ্ছে।

ভ.অ.ব: আসন্ন নির্বাচনে সিইসি’র ভূমিকা কেমন হবে বলে মনে করেন?
আতিকুর রহমান:সিইসি সকল দলের অংশগ্রহনে গ্রহন যোগ্য একটি নির্বাচন উপহার দেবে বলে আমি মনে করি। এরই মধ্যে নির্বাচনের সময় ২৩শে ডিশেম্বর থেকে সরিয়ে ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার ঘোষনা দেওয়ায় আস্থা ফিরে পেয়েছে।
ভ.অ.ব:ভোট কি সুষ্ঠ হবে,কি মনে করেন?
আতিকুর রহমান: সবদলের অংশগ্রহনে ভোট সুষ্ঠ হবে বলে আমি মনে করি। জনগন ঐক্য হলে ভোট কারচুপির কোন সম্ভাবনা নাই। জনগন এখন ভোট দিতে চায়। শুধু ভোট দেয়ার পরিবেশ নিশ্চিত করতে হবে। ইতিমধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাবুগঞ্জের মানুষ দেহেরগতি,রহমতপুর,মাধবপাশা ইউনিয়নের মানুষ ভোট দিয়ে জনপ্রতিনি নির্বাচন করেছে। এখানে কোন ধরনের বোট কারচুপি হয় নি।
ভ.অ.ব: সরকারের অধিনে জাতীয় নির্বাচন কি ভাবে দেখছেন?
আতিকুর রহমান: জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্ব ইতিমধে বিশ্বের কাছে গ্রহনযোগ্যতা পেয়েছে। তিনি কথা দিয়েছে সুষ্ঠ ভোট গ্রহনের। সরকারের অধিনে পৃথীবির উন্নত দেশগুলোয় নির্বাচন হচ্ছে।এখানে সমস্যা কোথায়।

ভ.অ.ব: প্রচারনা কেমন চলছে?
আতিকুর রহমান: জনগানের দ্বাওে দ্বাওে গিয়ে বুজানো চেষ্টা করছি। বেশ সারা পাচ্ছি। নির্বচন কমিশনের আচরন বিধি মেনে প্রচারনা চালিয়ে যাচ্ছি।

ভ.অ.ব: স্বতন্ত্র প্রার্থী হিসাবে দুই উপজেলায় কিভাবে নির্বাচন পরিচালনা করবেন?
আতিকুর রহমান: ইতিমধ্যে প্রতিটি সেন্টার কমিটি গঠনের কাজ শুরু করে দিয়েছে। বিশাল কর্মী সমর্থক তৈরি হয়েছে। যারা নির্বাচনের কাজ চালিয়ে যাচ্ছে।

ভ.অ.ব: এত কম বয়সে সংসদ সদস্য হওয়ার ইচ্ছে হলো কেন?
আতিকুর রহমান: আমি তারুন্যে বিস্বাস করি।কাথায় আছে যৌবন যার যুদ্ধে যাওয়ার সময় তার। দেশের উন্নয়ন করতে হলে তরুনদের যায়গা করে দিতে হবে। আমি রাজনৈতিক পরিবারের ছেলে,বড় ভাই ইউনিয়ন চেয়ারম্যান,বাবা সাবেক চেয়ারম্যান। আমার পরিবার সর্বদাই জনগনের সেবা করে আসছে।

ভ.অ.ব: শোনা যাচ্ছে আপনি জনপ্রতিনিধি না হয়েও এখানকার বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নে কাজ করছেন,কি ভাবে?
আতিকুর রহমান: উন্নয়ন করার মন মানুসিকতা থাকতে হবে। আমি বাবুগঞ্জ-মুলাদীর ৫০ টির ও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করেছি। এলাকার ভাঙ্গন রোধ,রাস্তা কালভার্টসহ বিভিন্ন উন্নয়নমূখি কাজ করেছি।

ভ.অ.ব: নির্বাচনী ব্যয় বহনে বিশাল অর্থের যোগান কোথা থেকে আসবে?
আতিকুর রহমান: আমি অল্প বয়স থেকেই ঠিকাদারি করি। ঠিকাদারদের পয়সা বৈধ পয়সা।নিজেদের কষ্টে উপার্জিত অর্থ ব্যয় করে নির্বাচন করবো।

ভ.অ.ব:এমপি হতে পারলে সংসদীয় আসনে কি কি করতে চান?
আতিকুর রহমান: শিক্ষা অঙ্গনের উন্নয়ন,যাতায়াত ব্যবস্থার উন্নতি,গরিব অসহায়দের পাশে দারাবো,বেকার যুবকদের কর্মসংস্থার ব্যবস্থা করবো। একটি ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশিদার হতে চাই।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD