আগৈলঝাড়া মন্দিরের প্রতীমা ভাংচুর, নগদ টাকাসহ স্বর্ণালংকার লুট Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আগৈলঝাড়া মন্দিরের প্রতীমা ভাংচুর, নগদ টাকাসহ স্বর্ণালংকার লুট

আগৈলঝাড়া মন্দিরের প্রতীমা ভাংচুর, নগদ টাকাসহ স্বর্ণালংকার লুট




মোঃ মাসুদ সরদার: আগৈলঝাড়ায় রাধা গোবিন্দ মন্দিরের ছয়টি প্রতীমা ভাংচুর। স্বর্ণালংকার ও প্রনামী বাক্সের টাকাসহ পূজার কাসা পিতলের সরঞ্জাম লুটে নিয়েছে দুর্বিত্তরা। ঘটনাস্থল পরিদর্শন করেছেন এমপি আবুল হাসানাত আবদুল্লাহ, পুলিশ সুপার, ইউএনও, অতিরিক্তি পুলিশ সুপার। থানায় মামলা দায়ের। জানা গেছে, বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব পতিহার গ্রামের সরকার (শীল) বাড়ির সার্বজনীন রাধা গোবিন্দ পাকা মন্দিরের গ্রীল ভেঙ্গে দুর্বিত্তরা মন্দিরে প্রবেশ করে মন্দিরের রাধা-কৃষ্ণ বিগ্রহ, গৌর-নিতাই ও লক্ষ্মী-নারায়ণ প্রতীমার হাত ও মাথা ভাংচুর করে বিচ্ছিন্ন করে। এসময় দুর্বিত্তরা প্রতীমার গায়ে থাকা স্বর্নের টিপ, টিকলী ও প্রনামী বাক্সের টাকা ও মন্দিরে পূজায় ব্যবহৃত কাসা পিতলের অন্তত ১৫ কেজি থালা বাসন নিয়ে যায়।

শুক্রবার সকাল পাঁচটার দিকে মন্দির সংলগ্ন বাসিন্দা আরতী শীল মন্দিরে প্রনাম করতে গিয়ে প্রতীমা ভাংচুর ও চুরির ঘটনা দেখে ডাক চিৎকার করলে বাড়িতে বসবাস করা ১৪টি পরিবারের লোকজন ঘটনাস্থলে জড়ো হয়। ঘটনাস্থল থেকে দুর্বিত্তদের পালানোর সময় তিনটি সেন্ডেল উদ্ধার করা হয়। খবর দেয়া হয় আইন শৃংখলা বাহিনীকে। মন্দিরের প্রতীম ভাংচুরের খবর পেয়ে দুপুরে সরকার বাড়িতে ছুটে যান জাতির পিতার ভাগ্নে, (মন্ত্রী) পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন, পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক, বরিশাল-১ আসনের এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ। এসময় তার সাথে ছিলেন মন্ত্রীর একান্ত সচিব মো. খায়রুল বাশার, গৌরনদী সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট অজয় দাসগুপ্ত, ওসি মো, আফজাল হোসেন, ওসি (তদন্ত) নকিব আকরাম, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বিপুল দাস, গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটুসহ স্থানীয় গন্যমান্য নেতৃবৃন্দ।

এমপি আবুল হাসানাত আবদুল্লাহ মন্দির পরিদর্শন করে দুঃখ জনক ঘটনার জন্য আইনগত ব্যবস্থার মাধ্যমে ওসিকে প্রকৃত দোষীদের দ্রুত খুজে বের করার নির্দেশ প্রদান করেন। পরে ভাংচুর করা মন্দির পরিদর্শন করেছেন দ্বায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার রাকিব হাসান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস। শুক্রবার দুপুরে মন্দির কমিটির সভাপতি পরাণ চন্দ্র শীল বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে থানায় মামরা দায়ের করেছেন। ঘন বসতিপূর্ন জনবহুল ওই বাড়িতে মন্দিরের প্রতীমা ভাংচুরের ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন ঘটনাস্থল পরিদর্শনকারীসহ স্থানীয়রা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD