আগমী ১০ দিনের মধ্যে বদলে যাবে শেবামেক হাসপাতালের করোনা ওয়ার্ড Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আগমী ১০ দিনের মধ্যে বদলে যাবে শেবামেক হাসপাতালের করোনা ওয়ার্ড

আগমী ১০ দিনের মধ্যে বদলে যাবে শেবামেক হাসপাতালের করোনা ওয়ার্ড

আগমী ১০ দিনের মধ্যে বদলে যাবে শেবামেক হাসপাতালের করোনা ওয়ার্ড




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডের সব সমস্যা আগামী ১০ দিনের মধ্যে সমাধান করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল। হাসপাতালটির সমস্যা ও সংকট নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর স্থানীয় প্রশাসনের শীর্ষ স্থানীয় কর্মকর্তাদের ডেকে রবিবার হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে এ বৈঠক করেন তিনি।

 

 

জানা গেছে, মেডিক্যাল কলেজ হাসপাতালটির বিভিন্ন সমস্যা সমাধানের জন্য রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে জরুরি বৈঠক করেন বিভাগীয় কমিশনার। এসময় তার সঙ্গে ছিলেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফারুক হাসান।

 

 

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নব নিযুক্ত পরিচালক সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহিন এবং সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনসহ অন্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

 

 

সভায় হাসপাতালের মূল ভবনের এবং করোনা ইউনিটের সমস্যা ও সংকট তুলে ধরেন চিকিৎসকরা। তারা জানান, হাসপাতালে বর্তমানে চিকিৎসক, এমএলএসএস ও পরিচ্ছন্ন কর্মী এবং আইসিইউ টেকনিশিয়ানের চরম সংকট। করোনা ইউনিটে এখন পর্যন্ত লিফট চালু না হওয়ায় রোগীদের ও অক্সিজেন সিলিন্ডার ওঠানামা করতে করোনা ইউনিটের নতুন ভবনের সিঁড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে। গত এক বছর ধরে সিটি করপোরেশন হাসপাতালের ময়লা অপসারণ করছে না। এতে পুরো হাসপাতাল ক্যাম্পাস ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। এসব সমস্যার আশু সমাধান করা না হলে শের-ই বাংলা মেডিকেলে প্রত্যাশিত চিকিৎসা সেবা দেওয়া সম্ভব নয়।

 

 

এ সময় বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, বরিশাল বিভাগের পটুয়াখালী জেলা হাসপাতালে ১০টি আইসিইউ বেড, বরগুনা হাসপাতালে ১০টি, পিরোজপুরে ৫টি, ঝালকাঠিতে ৫টি এবং ভোলা জেলা হাসপাতালে ১০ বেডের আইসিইউ স্থাপনের প্রক্রিয়া চলছে। জেলা হাসপাতালগুলোতে হাই ফ্লো ন্যাজল ক্যানোলা দিয়ে মুমূর্ষু রোগীদের সেবা অব্যাহত রাখা হচ্ছে। এসব হাসপাতালে ন্যাজল ক্যানোলা বাড়ানোর প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

 

 

বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল সব সমস্যা শুনে এগুলো সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এরপর ১০ দিনের মধ্যে শের-ই বাংলা মেডিকেলের এসব সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়ে বলেন, করোনা ওয়ার্ডে এবং পুরনো ভবনে ২টি করে লিফট দ্রুত চালু, আগামীকাল সোমবার থেকে সিটি করপোরেশনের মাধ্যমে মেডিকেল বর্জ্য অপসারণ এবং আউট সোর্সিংয়ের মাধ্যমে নিয়োগকৃত জনবল দিয়ে আপাতত সমস্যাগুলোর সমাধান করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD