অবৈধ যানের দখলে মহাসড়ক, দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভোগান্তি Latest Update News of Bangladesh

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




অবৈধ যানের দখলে মহাসড়ক, দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভোগান্তি

অবৈধ যানের দখলে মহাসড়ক, দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভোগান্তি




নিজস্ব প্রতিবেদক:  ঘরমুখী মানুষের ঈদযাত্রা শুরুর কারণে মহাসড়কে চাপ বেড়েছে যানবাহনের। তবে এ যাত্রা খুব একটা সুখকর হচ্ছে না বরিশালসহ দেশের দক্ষিণাঞ্চলগামীদের । ঢাকা-খুলনা মহাসড়ক ছয় লেনে উন্নয়নকাজের পাশাপাশি তাদের জন্য নতুন বিড়ম্বনা হয়ে দেখা দিয়েছে অবৈধ যানবাহন। এসব যানবাহনের কারণে যানজট দেখা দেয়ার পাশাপাশি বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি।

জানা গেছে, ঢাকা থেকে সড়কপথে দক্ষিণাঞ্চলে যাওয়ার অন্যতম মাধ্যম ঢাকা-খুলনা মহাসড়ক। এ মহাসড়কের ঢাকার বাবুবাজার থেকে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাট হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ৫৬ কিলোমিটার পর্যন্ত ছয় লেনে উন্নীতকরণের কাজ চলমান রয়েছে। মহাসড়কের কাজে বিপুল সংখ্যক গাড়ি মালামাল লোড-আনলোড করার সময় সিগনাল দিয়ে সাধারণ পরিবহন চলাচল বন্ধ রাখা হয়। এ মহাসড়কের সেতু ও কালভার্টগুলো ভেঙে ডাইভারসন তৈরি করা হয়েছে। এতে মহাসড়কটিতে যানজট দেখা দিচ্ছে।

এছাড়া ঢাকা-বরিশাল মহাসড়কের বিভিন্ন অংশে নসিমন, করিমন, থ্রি-হুইলার মাহিন্দ্রা ও ইজিবাইকসহ বিভিন্ন ধরনের অবৈধ যানবাহনের স্ট্যান্ড রয়েছে। মালিগ্রাম, বড়ইতলা, ভুরঘাটা, বার্থী, মাহিলাড়া, বাটাজোরসহ কয়েকটি স্থানে রয়েছে অস্থায়ী হাট ও বাজার। এসব কারণে সাধারণ পরিবহনের গতি কমে আসার পাশাপাশি মহাসড়কে যানজট দেখা দিচ্ছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে ঘরমুখী মানুষকে।

ঢাকা-বরিশাল রুটে চলাচলকারী বেপারী পরিবহনের চালক শাহিন তালুকদার বলেন, মহাসড়কে ছয় লেনের কাজ চলমান থাকায় অনেক স্থানে ওয়ানওয়ে করে দেয়া হয়েছে। মহাসড়কের কাজে নিয়োজিত বিভিন্ন গাড়ি মালামাল লোড-আনলোড করায় যানজট দেখা দিচ্ছে।

খুলনা-বরিশাল রুটে চলাচলকারী বাসের আরেক চালক কালু ঘরামী বলেন, পুরো মহাসড়কে সাধারণ যাত্রী পরিবহনের সঙ্গে পাল্লা দিয়ে চলছে নসিমন, করিমন, থ্রি-হুইলার মাহিন্দ্রা ও ইজিবাইকসহ বিভিন্ন ধরনের অবৈধ যানবাহন। অন্তত ঈদের কয়েকদিন মহাসড়কে এসব যানবাহনের চলাচল বন্ধ থাকা উচিত। এ ব্যাপারে প্রশাসনের জরুরি পদক্ষেপ নেয়া প্রয়োজন।

বরিশালের গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. আতিয়ার রহমান বলেন, ঈদ সামনে রেখে মহাসড়কে গাড়ির চাপ বেড়েছে। তাই মহাসড়কের কোথাও যেন যানজটের সৃষ্টি না হয়, সেজন্য গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি মহাসড়কে অবৈধ যানবাহন প্রবেশেও পুলিশকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মহাসড়ক নিয়ে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। ঈদের আগে ও পরে কয়েক দিন মহাসড়কের উন্নয়ন কার্মকাণ্ড বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। পুরো মহাসড়কে যাত্রী নিরাপত্তা ও যানজট নিরসনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমন্বয় করে দায়িত্ব পালন করবে। কোথাও কোনো অব্যবস্থাপনা দেখা গেলে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares