অনিরাপদ কুয়াকাটা সমুদ্র সৈকত! Latest Update News of Bangladesh

রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
জাট সরকারের আমলে হামলা মামলার স্বীকার-হাজী মনির সরদারকে মুলাদী বাটামারা ইউপি নির্বাচনে চেয়ারম্যান হিসেবে দেখতেচায় তৃনমূল আ’লীগ মুলাদী পৌরসভাকে আধুনিক করে গড়ে তোলার লক্ষ্যে উন্নয়ন কাজ চলছে-মেয়র রুবেল বিয়ের কনেকে সাজিয়ে বাড়ি ফেরার পথে মাইক্রোবাসচাপায়,নিহত ২ পটুয়াখালীতে বিধবা নারীকে হয়রানি, আদালতে মামলা সন্তান জন্ম দিয়েই ‘তালাক’ শুনল কিশোরী! কৃষি উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি পটুয়াখালীতে এক প্রকৌশলীর লাশ উদ্ধার গৌরনদীর এক মাত্র পাবলিক লাইব্রেরীর বই এখন উইপোকা আর ইঁদুরের খাদ্য বেতাগীতে জমির বিরোধে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে… ববিতে ভর্তি হতে মানতে হবে যে শর্ত




অনিরাপদ কুয়াকাটা সমুদ্র সৈকত!

অনিরাপদ কুয়াকাটা সমুদ্র সৈকত!




অনলাইন ডেস্ক:পটুয়াখালীর কুয়াকাটা দেশের একমাত্র সমুদ্র সৈকত যেখান থেকে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা যায়। এ কারণে বছরে অধিকাংশ সময়েই এখানে ভিড় জমে পর্যটকদের। সৈকতের পাশে দীর্ঘ নারকেল গাছের সারির কারণে এর সৌন্দর্য অন্যমাত্রা লাভ করেছে।সমুদ্রমন্থনের পাশাপাশি পূর্বদিকে গঙ্গামতি বা গজমতির বন হয়ে লাল কাঁকড়ার চর, এবং পশ্চিম দিকে শ্বাসমূলীয় ফাতরার বন; সাগরের প্রান্ত ছুঁয়ে ছুঁয়ে কয়েক ঘণ্টার মধ্যেই ঘুরে দেখা যায় ১৮ কিলোমিটার দীর্ঘ এই সৈকতের বহুবিধ রূপ-রঙ।

 

তবে সরেজমিনে দেখা যায়, সম্প্রতি সৈকতে ভাঙনের ফলে প্রায় বিলীন হতে বসেছে নারকেল বাগান। অপরদিকে যান চালকদের বেপেরোয়া উপস্থিতির কারণে নিরাপত্তাহীনতায় ভূগছেন পর্যটকরা। স্থানীয়রা জানান, ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত সৈকতে বেপরোয়া গতিতে চলছে মোটরসাইকেল, ইজিবাইক, মাহেন্দ্র ও ইঞ্জিনচালিত ভ্যান। ফলে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।

 

খোঁজ নিয়ে জানা যায়, মোটরসাইকেল চালকরা পর্যটকদের জন্য সংরক্ষিত এলাকায় ঢুকে যাত্রী পাওয়ার প্রতিযোগিতা করছেন। একজন যাত্রী পেলেই কয়েকজন চালক তাকে ঘিরে ধরেন। এসময় চালকদের আচরণও সহনীয় থাকে না। এমনকি সৈকতে মোটরবাইকের বেপরোয়া চলাচলের কারণে নানাবিধ সমস্যায় পড়ছেন পর্যটকরা।

 

বরিশাল থেকে ঘুরতে আসা ব্যবসায়ী রহমত গাজী বলেন, ‘মাঝে মাঝে এখানে আসতে হয়। তবে সৈকতে গেলেই আতঙ্কে থাকি।সৈকত সংলগ্ন এলাকার মোটরসাইকেল চালক মো. মিজান বলেন, ‘মোটরসাইকেল নিয়ে বিচের ছাতা এলাকার মধ্যে আসার সুযোগ নেই। তবে এলেও পুলিশ তেমন কিছু বলে না। শুধু বের হয়ে যেতে বলে। আর ওপরের চাপ থাকলে তখন জরিমানা করে।এ ব্যাপারে পর্যটন পুলিশ জোন কুয়াকাটার পরিদর্শক মো. মনিরুজ্জামান বলেন, ‘এখানে পর্যটকদের নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ থাকে। বিচ (সৈকত) হয়ে বিভিন্ন দিকে যাতায়াতের জন্য মোটর যানবাহন চলাচল করে থাকে। তবে সেগুলোর মূল বিচে যাওয়ার নিয়ম নেই।

 

আর এখানে পর্যটন পুলিশের কোনও ধরনের অ্যাকশান নেওয়ার সুযোগ নেই। কোনও অপরাধে কাউকে ধরা হলে মামলা করাসহ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য থানা পুলিশের কাছে যেতে হয়।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares