সংস্কারের দুই মাসের মাথায় সড়কে ফের ধস Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




সংস্কারের দুই মাসের মাথায় সড়কে ফের ধস

সংস্কারের দুই মাসের মাথায় সড়কে ফের ধস

সংস্কারের দুই মাসের মাথায় সড়কে ফের ধস




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের শশা এলাকায় সেতুসংলগ্ন সড়ক আবারও ধসে গেছে। সংস্কারের দুই মাসের মাথায় সেখানকার ৭০ মিটার বেহাল হয়ে পড়েছে। ঝুঁকি নিয়ে চলাচল করছে বাস, ট্রাক, মাহিন্দ্রাসহ বিভিন্ন যানবাহন।

 

 

খোঁজ নিয়ে জানা গেছে, সেতুটির অবস্থান তালমা-জয় বাংলা আঞ্চলিক সড়কে, যার প্রস্থ ১৮ মিটার। এটি ঢাকা-বরিশাল মহাসড়কের তালমার মোড় থেকে নগরকান্দা উপজেলা সদর হয়ে জয় বাংলার মোড়ে ঢাকা-খুলনা মহাসড়কে মিশেছে। এ সড়ক দিয়ে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় যাতায়াত করা যায়।

 

 

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০২১ সালের জুলাই মাসে শশা সেতুর পূর্বপাশে সড়কের বড় একটি অংশ দেবে যায়। সড়ক বিভাগ ওই সময় দায়সারা সংস্কার করে সড়কটি চালু রাখে। এরপর সড়কের ওই অংশ আবার ধসে যায় গত ফেব্রুয়ারিতে।

 

 

মে মাসে ইটের সুরকি ও মাটি দিয়ে সড়কের ওই অংশটুকু সংস্কার করা হয়। সেতুর পাড়ে ৫০ মিটার অংশে সিমেন্টের ব্লক দিয়ে পাড় বাঁধা হয়। চলতি মাসের প্রথম সপ্তাহে আবারও সড়কের পূর্বপাশে দৈর্ঘ্যে ৭০ মিটার ও প্রস্থে আট মিটার দেবে যায়। এতে যানবাহন চলাচলে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে।

 

 

ওই পথ দিয়ে চলাচলকারী নগরকান্দার বাউতিপাড়া গ্রামের বাসিন্দা রাজ্জাক হোসেন জাগো নিউজকে বলেন, রাস্তার এ অংশটুকু নিয়ে আমাদের ভোগান্তির শেষ নেই। গত বছর থেকে এ পর্যন্ত তিনবার ভেঙেছে। সংস্কার করার কিছুদিন পর আবার একই অবস্থা হয়।

 

 

নগরকান্দা উপজেলা সদরের বাসিন্দা আসমত আলী বলেন, ফরিদপুরসহ বিভিন্ন জায়গায় যাতায়াতের জন্য সড়কটি ব্যবহার করতে হয়। শশা এলাকায় সেতু পার হওয়ার সময় দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। আমরা বিপদের মধ্যে রয়েছি।

 

 

সরকারি নগরকান্দা মহাবিদ্যালয়ের শিক্ষার্থী শারমিন আক্তার জাগো নিউজকে বলেন, এ রাস্তা দিয়ে বাসে করে কলেজে যাই। এখান দিয়ে একটার বেশি যানবাহন পার হতে পারে না। অনেক সময় এখানে যানজট লেগে যায়। এই জায়গা আমাদের ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

 

 

ফরিদপুর থেকে পাশের গোপালগঞ্জের মুকসুদপুর পর্যন্ত চলাচলকারী বাসের চালক আকবর খান জাগো নিউজকে বলেন, সেতুর ওই স্থানে সড়কের আট মিটারের বেশি ধসে গেছে। সড়ক সরু হওয়ায় গাড়ি চলাচলে সমস্যা হচ্ছে। অনেক সময় অটোরিকশা পার হওয়ার জন্য বাস বা ট্রাক দাঁড়িয়ে থাকতে হয়। এতে সময় লাগে বেশি।

 

 

এ বিষয়ে নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, শশা সেতু সংলগ্ন সড়কের পাশ সংস্কারের পরও ধসে যাচ্ছে। সড়ক বিভাগ সংস্কার করলেও তা স্থায়ী হয় না। ফলে দুর্ভোগ যাচ্ছে না। এ সমস্যার স্থায়ী সমাধান জরুরি হয়ে পড়েছে।

 

 

ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান বলেন, শশা সেতুর পাশে খাল খনন ও গত বছরের অতিবৃষ্টির কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। ওই রাস্তায় সাময়িক সংস্কার কাজ করা হয়েছিল। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে স্থায়ী সমাধানের উদ্যোগ নেওয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD