ভেনিস চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসর Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ভেনিস চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসর

ভেনিস চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসর




বিনোদন প্রতিবেদক: বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা ভেনিস চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের পর্দা উঠছে আজ। এরই মধ্যে তারকাদের মিলনমেলা ও পদচারণায় উৎসবের শহরে পরিণত হয়েছে ইতালির এই পর্যটন নগরী। এবারের উৎসবে প্রতিযোগিতা বিভাগে মনোনয়ন পেয়েছে ২১টি ছবি। আর জুরি বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন অস্কারজয়ী পরিচালক গুইলেরমো দেল তোরো। আগামী ৮ সেপ্টেম্বর শেষ হবে এবারের উৎসব।

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে পুরোনো উৎসব হিসেবে খ্যাত ‘ভেনিস ফিল্ম ফেস্টিভ্যাল’। ১৯৩২ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসা এই উৎসব প্রতিবছরই একই ছাদের নিচে নিয়ে আসে বিশ্বের নানা প্রান্তের কলা-কুশলীদের। সেই ধারাবাহিকতায় এরই মধ্যে তারকাদের মিলনমেলা ও পদচারণায় উৎসবের শহরে পরিণত হয়েছে ইতালির পর্যটন নগরী ভেনিস।

চাঁদের বুকে প্রথম পা রাখা মার্কিন নভোচারী ‘নেইল আমস্ট্রং’ এর বায়োপিক ‘ফার্ষ্ট ম্যান’ এর প্রদর্শনী দিয়ে শুরু হয় এবারের আসর। লা লা ল্যান্ড খ্যাত ডেমিয়েন শ্যাজেলের পরিচালনায় ছবিটির মুখ্য চরিত্রে দেখা যাবে তারকা অভিনেতা রায়ান গসলিংকে।

এবারের আসরের প্রতিযোগিতা বিভাগে চূড়ান্ত মনোনয়ন নিশ্চিত করেছে ২১টি ছবি। আর প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হবে ১১টি চলচ্চিত্র। এবারের আসরে ৯ সদস্যের জুরি বোর্ডের নেতৃত্ব দেবেন অস্কারজয়ী পরিচালক গুইলেরমো দেল তোরো। এছাড়াও রয়েছে তাইকা ওয়াইতিতি, ফরাসি অভিনেত্রী ও পরিচালক নিকোল গার্সিয়া, নাউমি ওয়াটসের মত অভিনেত্রী।

ভেনিস চলচ্চিত্র উৎসবে সঞ্চালকের দায়িত্ব পালন করবেন ইতালিয়ান অভিনেতা মিশেল রাইনদিনো। পরিচালক নিক হ্যামের ‘ড্রাইভেন’ ছবির প্রদর্শনীর মধ্য দিয়ে আগামী ৮ সেপ্টেম্বর পর্দা নামবে ১০ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবের।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD