বানারীপাড়ায় সড়ক’র কাজে অনিয়ম, সওজ’র নির্বাহী প্রকৌশলীর পরিদর্শণ Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বানারীপাড়ায় সড়ক’র কাজে অনিয়ম, সওজ’র নির্বাহী প্রকৌশলীর পরিদর্শণ

বানারীপাড়ায় সড়ক’র কাজে অনিয়ম, সওজ’র নির্বাহী প্রকৌশলীর পরিদর্শণ




মো. সুজন মোল্লা,বানারীপাড়া থেকে॥  বানারীপাড়ায় সড়কে নি¤œ মানের কাজ করায় এলাকাবাসীর বিক্ষোভের সংবাদ বিভিন্ন পত্রিকা ও অনলাইনে প্রকাশিত হওয়ার পরে বরিশাল সওজ কর্তৃপক্ষের টনক নড়েছে। জানা গেছে প্রায় ৫৬ কোটি টাকা ব্যায়ে সড়ক ও জনপথের (সওজ) শিয়ালকাঠি-উদয়কাঠি-বিশারকান্দি সড়ক নির্মাণ কাজ নি¤œমানের হওয়ার প্রতিবাদে মঙ্গলবার দুপুর ১২ টার সময় এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শণ করে কাজ বন্ধ করে দেয়। ওই সংবাদ বিভিন্ন মিডিয়ায় প্রকাশের পরে বুধবার দুপুরে বরিশাল সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান ঘটনাস্থলে এসে ওই সড়ক নির্মাণ কাজ পরিদর্শণ করে ঠিকাদারকে সঠিকভাবে কাজ করার জন্য নির্দেশনা দিয়েছেন।

 

এসময় তিনি বিক্ষুদ্ধ এলাকাবাসীর সঙ্গে কথা বলে দরপত্র অনুযায়ী উন্নত ও টেকসই নির্মাণ কাজের আশ^াস দেন। সড়ক পরিদর্শনের সময় নির্মাণ কাজের ঠিকাদার উজ্জ্বল,সওজের কার্য সহকারী জাহাঙ্গির হোসেন,বাইশারী ইউনিয়ন যুবলীগের আহবায়ক জিয়াউদ্দিন জুয়েল ফকির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ প্রসঙ্গে বরিশাল সওজের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান জানান তিনি ওই সড়কের নির্মাণ কাজ নিজে মনিটরিংয়ের পাশপাশি সার্বক্ষনিক তদারকির জন্য সহকারী প্রকৌশলী আল-আমিনকে দায়িত্ব দিয়েছেন। কাজের মান নিরূপণে পরীক্ষামূলকভাবে ঠিকাদারকে সড়কের কিছু অংশে কার্পেটিং করার অনুমতিও দিয়েছেন বলে তিনি জানান। আগামী রোববার পুনরায় এসে কাজের মান দেখে পরবর্তী নির্দেশনা দেবেন বলেও উল্লেখ করেন তিনি। প্রসঙ্গত বানারীপাড়া উপজেলার সন্ধ্যা নদীর পশ্চিমপাড়ে বাইশারী ইউনিয়নের শিয়ালকাঠি থেকে উদয়কাঠি ইউনিয়ন হয়ে বিশারকান্দি ইউনিয়নের চৌমোহনা বাজার পর্যন্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) প্রায় ৫৬ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে সড়ক ও ব্রিজ-কালভার্ট নির্মাণ কাজ দু’ভাগে চলমাণ রয়েছে। শিয়ালকাঠি থেকে উদয়কাঠির বখশ বাড়ি পর্যন্ত অংশের ২২ কোটি টাকার কাজ পেয়েছে মেসার্স অহিদ কন্সট্রাকশন।ওই স্থান থেকে বিশারকান্দি চৌমোহনা বাজার পর্যন্ত অপর অংশের প্রায় ৩৪ কোটি টাকার কাজ পায় মেসার্স এমএম বিল্ডার্স। শুরু থেকেই কচ্ছপ গতিতে চলমান এ নির্মাণ কাজ নিয়ে নানা অনিয়মের অভিযোগ করে আসছিলেন এলাকাবাসী।

 

মঙ্গলবার বেলা ১২টার দিকে বাইশারী ইউনিয়নের গরদ্দার এলাকায় ময়লা আবর্জনার মধ্যে সড়কে কার্পেটিংয়ের কাজ শুরু করা হলে এর প্রতিবাদে স্থানীয় ইউনিয়ন যুবলীগের আহবায়ক জিয়াউদ্দিন জুয়েল ফকির ও উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা জাকির হোসেন মোল্লার নেতৃত্বে এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শণ করে কাজ বন্ধ করে দেন। পরে স্থানীয়রা বিষয়টি স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলমকে জানালে তিনি (সওজ)’র নির্বাহী প্রকৌশলী মাসুদ খানকে অবহিত করে সড়কের নির্মাণ কাজ বেধে দেয়া সময়ের মধ্যে সঠিক ভাবে সম্পন্ন করার নির্দেশ দেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD