বরিশাল উপকূলে ২ নম্বর সতর্ক সংকেত Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশাল উপকূলে ২ নম্বর সতর্ক সংকেত

বরিশাল উপকূলে ২ নম্বর সতর্ক সংকেত

বরিশাল উপকূলে ২ নম্বর সতর্ক সংকেত,voiceofbarishal.com




নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় আগাম প্রস্তুতি নিয়েছে বরিশাল জেলা প্রশাসন। এজন্য সংশ্লিষ্ট দপ্তরগুলোর সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে দুই হাজার ৫০৫ জন স্বেচ্ছাসেবক। বেলা ১১ টা থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে সব ধরনের নৌযান চলাচল। উপকূলীয় এলাকায় ৭ নম্বর নৌ সতর্ক সংকেত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ১০ টায় বরিশাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভা থেকে এসব কথা জানানো হয়। সভায় সরকারি ও বেসরকারি বিভিন্ন বিভিন্ন দফতরের জেলা পর্যায়ের কর্মকমর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়।

বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, ইউনিয়ন পর্যায়ে ২৩২টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। সেখানে সব মিরিয়ে এক লাখ ২৫ হাজার মানুষকে আশ্রয় দেওয়া সম্ভব। এছাড়া ১০ উপজেলার ৮২ টি ইউনিয়নে একটি করে মেডিকেল টিম গঠন করা হয়েছে। ২৮১টি কমিউনিটি ক্লিনিক, ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বরিশাল সদর হাসপাতাল ও শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ফায়ার সার্ভিসকে প্রস্তুত রাখা হয়েছে। শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও স্যালাইনও বরাদ্দ করা হয়েছে।

যে কোনো ধরনের দুর্ঘটনা ও ক্ষতি এড়াতে নদী তীরবর্তী এলাকাগুলোতে মাইকিং ও প্রচার চালাচ্ছে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী বিভাগ।ফণী দ্রুত উপকূলের দিকে এগিয়ে আসায় বরিশাল নদী বন্দর থেকে সব ধরনের নৌযান চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD