বরিশালে ভয়ংকর জঙ্গী মিরাজ আটক Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালে ভয়ংকর জঙ্গী মিরাজ আটক

বরিশালে ভয়ংকর জঙ্গী মিরাজ আটক




স্টাফ রিপোর্টার:বরিশালে র‌্যাব-৮ এর আভিযানে একজন জঙ্গী সদস্য আটক হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। আজ দুপুরে র‌্যাব-৮ এর সদর দফতরের প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিেেত এই তথ্য নিশ্চিতকরা হয়েছে। জানা গেছে, ৩০ আগস্ট বরিশালের কোতয়ালী থানাধীন দড়গা বাড়ি রোড এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্য আব্দুল্লাহ আল মিরাজ ওরফে খালেদ সাইফুল্লাহ ওরফে সাইফুলকে (২৫) গ্রেফতার করা হয়। তার পিতার নাম, ইব্রাহিম খলিল। তাদের বাড়ি বরগুনা জেলার মনশাতলী গ্রামে।

র‌্যঅব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত সাইফুল নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। গ্রেফতারকৃত এর কাছ হতে উগ্রপন্থী বই, অস্ত্র, গুলি, সার্কিট তৈরির বিভিন্ন সরঞ্জাম ও সিডি উদ্ধার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে মিরাজ আরো জানায়, সে বরগুনা জেলার রফাচন্ডী মাদ্রাসা থেকে ২০০৬ সালে দাখিল পাস করে। এরপর ইলেকট্রনিক্স এর কাজ শেখার জন্য বরগুনা সদররের জনৈক মনির (মৃত) এর ‘বরগুনা টেলিকম’ নামে দোকানে কাজ শুরু করে।

এসময় মিরাজ মনিরের মাধ্যমে জসীম উদ্দিন রহমানীর বক্তব্য, ওয়াজ শুনে জিহাদে উদ্ধুদ্ধ হয়। মনিরের কাছে থাকা অবস্থায় তার সাথে আতিকুর রহমান ওরফে বাবুওরফে শাওন(২৪), নাজমুল ওরফে উকিল ওরফে রেশান, তরিকুল ওরফে সাকিব ওরফে নাজমুল সাকিব, আলামিন ওরফে হাসান ওরফে আলমগীর, আল আমিন ওরফে রাজীব ওরফে আজিজুল’সহ আরো কয়েকজন সমমনোভাবাপন্ন লোকের সাথে পরিচিত হয় এবং ধীরে ধীরে এদের সাথে ঘনিষ্ট হয়।

এক পর্যায়ে ২০১২ সালে মিরাজ মনির এর সাথে জসিম উদ্দিন রহমানীর সাথে গোপন বৈঠক করা কালীন পুলিশের হাতে গ্রেফতার হয়। জামিনে আসার পর বেশ কিছুদিন বাড়িতে অবস্থান করে।

২০১৪ সালে থেকে তার সাথে আবার নাজমুল, তারিকুল, সবুজ’সহ অন্যান্যদের সাথে যোগাযোগ হয়। ঐ সময় থেকে মিরাজ এদের সহ আরো অনেকের সাথে বিভিন্ন স্থানে গোপনে বৈঠক করে এবং জেএমবি কার্যক্রম তথা সশস্ত্র উগ্রবাদে উদ্ভুদ্ধ হয়। নাজমুল ওরফে উকিলের নির্দেশে মিরাজ প্রশিক্ষন গ্রহন করে এবং নিজ বাড়ী ও দেশের বিভিন্ন স্থানে মাঝে মাঝে অবস্থান করত।

নির্দেশ পেলে মিরাজ আদেশনুযায়ী কাজ করতে বলে মনস্থির করে। গ্রেফতারকৃত মিরাজ সার্কিট বানাতে পারদর্শী বলে জানা যায়। মিরাজ মোবাইল ফোনে একাধিক সিমের মাধ্যমে তার সহযোগীদের সাথে যোগাযোগ করত তবে একান্ত প্রয়োজন না হলে মোবাইলে মিরাজ সিম ব্যবহার করত না। সহযোগীদের সাথে দেখা করার জন্য মিরাজ মাঝে মাঝে নির্দেশিত স্থানে গিয়ে দেখা করত বলে জানায়।

গ্রেফতারকৃত আব্দুল্লাহ আল মিরাজ ওরফে খালেদ সাইফুল্লাহ ওরফে সাইফুল(২৫) এর কাছ থেকে একটি পিস্তল, ০২টি খালী ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি, ১৫টি ইলেকট্রিক সার্কিট, ১টি তাতাল, ২টি হেক্সো ব্লেড. ১৬টি জিহাদী বই, ১টি সিডি, ১টি টেবিল ঘড়ি, ১টি মোবাইল, ২টি জিহাদী পাসপোর্ট এবং বিভিন্ন প্রকার ইলেট্রিক যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

র‌্যাব-৮ এর উপ-পরিচালক আতিকা রহমান জানিয়েছেন, গ্রেফতারকৃত জঙ্গীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD