বরগুনায় মাছ ধরায় নিষেধাজ্ঞা বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরগুনায় মাছ ধরায় নিষেধাজ্ঞা বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

বরগুনায় মাছ ধরায় নিষেধাজ্ঞা বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

বরগুনায় মাছ ধরায় নিষেধাজ্ঞা বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি,,voiceofbarishal.com




বরগুনা সংবাদদাতা: সমুদ্রে মাছ ধরায় জেলেদের নতুন করে ৬৫ দিনের অবরোধ দেয়ায় ফুঁসে উঠেছে বরগুনার মৎস্যজীবীরা। ৬৫ দিনের এ অবরোধ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ, নৌমিছিল, মানববন্ধন ও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন তারা।রোববার সকালে বরগুনার বিভিন্ন উপজেলা থেকে নৌপথে বিক্ষোভ মিছিল নিয়ে বরগুনা প্রেস ক্লাব প্রাঙ্গণে জড়ো হয় শত শত জেলে।

এরপর সেখান থেকে শুরু হয় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ। সমাবেশ শেষে ৬৫ দিনের এ নিষেধাজ্ঞা তুলে নেয়ার অনুরোধে বরগুনার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেয়া হয়।

সমাবেশে বক্তারা বলেন, এমনিতেই সমুদ্রে এখন আর আগের মতো মাছ পাওয়া যায় না। তার ওপর জলবায়ু পরিবর্তনের ফলে আগের মতো সমুদ্রে মাছ ধরতে পারেন না জেলেরা। এছাড়া জাটকা সংরক্ষণ সপ্তাহ, ইলিশের প্রজনন মৌসুমের কারণেও বছরের দীর্ঘ সময় সমুদ্রে মাছ ধরা বন্ধ থাকে। এরপর নতুন করে ৬৫ দিনের এ নিষেধাজ্ঞা জেলেদের মারাত্মক দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এসময় বক্তারা আরো বলেন, নতুন করে আরোপ করা এ ৬৫ দিনে নিষেধাজ্ঞা বাতিল করা না হলে বেকার হয়ে পড়বে উপকূলের হাজার হাজার জেলে। তাই মৎস্যজীবীরা দ্রুত নতুন করে আরোপ করা ৬৫ দিনের এ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানান।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD