প্রেমের মানুষকে না পেলে আমি কি তার সঙ্গীকে মেরে ফেলতে পারি? Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




প্রেমের মানুষকে না পেলে আমি কি তার সঙ্গীকে মেরে ফেলতে পারি?

প্রেমের মানুষকে না পেলে আমি কি তার সঙ্গীকে মেরে ফেলতে পারি?




অনলাইন ডেস্ক: বরগুনায় প্রকাশ্যে রিফাত হত্যার ঘটনাকে ঘিরে নিজস্ব ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। স্ট্যাটাসটি পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো…

“আমি যাকে ভালোবাসি, সে যদি অন্য কাউকে বিয়ে করে, তাহলে আমি কী কী করতে পারি??? অনেক কিছুই করতে পারি-

০১. তার সাথে জীবনে আর কথা বলবো না, এটা ভাবতে পারি।

০২. তাকে মন থেকে ঘৃণা করতে পারি।

০৩. সে যেই পথে হাঁটে, কোনোদিন সেই পথ মাড়াবো না ভাবতে পারি।

০৪. পথের বাঁকে ভুল করে দেখা হলে বলতে পারি, কোনোদিন আমি তোমায় ক্ষমা করবো না।
০৫. আরও একটা সুন্দর কাজ করতে পারি। কাজটা হলো, আমি তাকে বলতে পারি, তুমি আমার ছিলে না, কিন্তু আজীবন আমি তোমার থাকবো। শুভ হোক তোমার আগামি। যদি কোনোদিন তোমার ব্যক্তিজীবন বিষাক্ত মনে হয়, আমার কাছে এসো। আমি ভালোবেসে তোমায় বরণ করে নেবো।

কিন্তু প্রেমের মানুষকে না পেলে আমি কি প্রকাশ্য রাস্তায় সিনেমাস্টাইলে তার সঙ্গীকে কুপিয়ে মেরে ফেলতে পারি? আমি কি পারি আমার ভালোবাসার মানুষ, তার প্রিয় মানুষ, এবং নিজের জীবনকে নষ্ট করে দিতে???

ছবির এই যুবকটি এখন লাশ। কী দশা হবে তার পরিবারের, কী হাল হবে তার নববধূর, এইসব প্রশ্নের উত্তর দেবে কে? প্রেমের মানুষকে না পেয়ে যে বখাটে যুবক অনেকগুলো জীবন বিপন্ন করে দিলো, সে কি আসলে আয়েশা সিদ্দিকাকে ভালোবাসতো? সত্যিই কি ওই বখাটে ছেলে জানে, ভালোবাসা কাকে বলে? না জানে না। জানার কথা নয়। আজ বরগুনায় এ ঘটনা ঘটেছে, কাল আরেক জায়গায় ঘটবে, পরশু অন্যত্র। মানুষ ভালোবাসতে ভুলে গেছে। মানুষ হিংস্র হায়েনার সমকক্ষ হয়ে গেছে। মানুষ তার মনুষত্ব হারিয়ে ফেলেছে।

খুনী ধরা পড়বে, তার বিচার হবে, এগুলো রুটিন ওয়ার্ক। একটা অসুস্থ আর্থসামাজিক পরিবেশে, একটা একরোখা সভ্যতায় এমন দৃশ্য দেখাটা অস্বাভাবিক নয়।তবুও আমি আশাবাদী, একদিন সব মেঘ কেটে যাবে, দিগন্তজুড়ে আভা ছড়াবে মানবিক সূর্য। একদিন মানুষ মানুষকে ভালোবাসতে শিখবে, দিতে শিখবে সকলের প্রাপ্য সম্মান। একদিন সভ্যতা জেগে উঠবে, দূর হবে অন্ধ অন্ধকার।”

(লেখক: বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী)

ফেসবুক থেকে নেওয়া

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD