দেড় হাজার ভোটকেন্দ্র গুরুত্বপূর্ণ Latest Update News of Bangladesh

রবিবার, ২০ জুন ২০২১, ০৪:১৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
ভোলায় পানিতে ডুবে শিশুর মৃত্যু মহিপুরে মাদকাসক্ত ছেলেকে অভিনব কায়দায় শাস্তি দিলেন বাবা কলাপাড়ার লালুয়ায় রেকর্ডীয় জমির মালিকের লক্ষাধিক টাকার গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ মুলাদী’র গাছুয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর আনারস মার্কার সমর্থনে উঠান বৈঠক গৌরনদীতে নির্বাচন চলাকালীন সময় যেসব বিষয়ের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে ঝালকাঠিতে উপজেলা প্রশাসনের সংবাদ সম্মেলন পাথরঘাটায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, তিন জেলে নিখোঁজ ঝালকাঠিতে জমি বিরোধে দুই নারীসহ আহত ৬ বরগুনায় রাস্তা রেখে ৫০ যাত্রী নিয়ে পানিতে বাস ! বরিশালে সরকারি ব্রিজ দখল করে ইউপি সদস্য প্রার্থীর নির্বাচনী অফিস নির্মান




দেড় হাজার ভোটকেন্দ্র গুরুত্বপূর্ণ

দেড় হাজার ভোটকেন্দ্র গুরুত্বপূর্ণ




অনলাইন ডেস্ক:
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল বিভাগ ও জেলার গুরুত্বপূর্ন ভোট কেন্দ্রের তালিকা তৈরি করেছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।বরিশাল মেট্রোপলিটন এলাকাসহ বরিশাল রেঞ্জের আওতাভুক্ত ছয় জেলায় মোট ভোটার কেন্দ্র দুই হাজার ৬৭৭টি। যারমধ্যে বরিশাল মেট্রোপলিটন এলাকায় রয়েছে ১৯৭টি ও বিভাগের ছয় জেলায় দুই হাজার ৪৮০টি ভোট কেন্দ্র রয়েছে। ইতোমধ্যে এ তালিকা পুলিশের সদর দপ্তরে প্রেরণ করা হয়েছে। যেখানে কেন্দ্রগুলোকে গুরুত্বপূর্ণ ও সাধারণ ক্যাটাগরিতে বিভক্ত করে দেয়া হয়েছে। পাশাপাশি বিভাগের মধ্যে বরিশাল, পটুয়াখালী ও ভোলা জেলার অর্ধশতাধিক কেন্দ্রকে দীপাঞ্চল ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ওইসব কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা নির্বাচনের দিন জোরদার করা হবে।

 

হিসেব অনুযায়ী বরিশাল-৫ (সদর) ও বরিশাল-৩ আসনের আংশিক অংশ মিলিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আওতাধীন মোট ভোট কেন্দ্র রয়েছে ১৯৭টি। এরমধ্যে ১২৬টি গুরুত্বপূর্ণ ও ৭১টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। অপরদিকে বরিশাল রেঞ্জের আওতাভুক্ত ছয় জেলার মোট ভোট কেন্দ্র রয়েছে দুই হাজার ৪৮০টি। এরমধ্যে দীপাঞ্চলে (চরের মধ্যে) ভোট কেন্দ্র রয়েছে ৬৯টি। দীপাঞ্চলের কেন্দ্রসহ গুরুত্বপূর্ন ভোট কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে এক হাজার ৬৮৩টি এবং সাধারন কেন্দ্র হিসেবে বিবেচনায় আনা হয়েছে ৭৯৭টি।

জেলা ভিত্তিক কেন্দ্রের হিসেব অনুযায়ী বরিশাল জেলার ৬০৮টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ন ৩৯৪টি, দ্বীপাঞ্চলে (নদীর চরে) অবস্থিত কেন্দ্রের সংখ্যা ১৯টি এবং সাধারণ কেন্দ্রের সংখ্যা ১৯৫টি। পটুয়াখালী জেলার ৪৮৯টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্রের সংখ্যা ৩৪৬টি, দ্বীপাঞ্চলে (নদীর চরে) অবস্থিত কেন্দ্রের সংখ্যা ২১ এবং সাধারণ কেন্দ্রের সংখ্যা ১২২টি। ভোলায় ৪৭৬টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্রের সংখ্যা ৩৭৪টি, দ্বীপাঞ্চলে (নদীর চরে) অবস্থিত কেন্দ্রের সংখ্যা ২৯ এবং সাধারণ কেন্দ্রের সংখ্যা ৭৩টি। বরগুনা জেলার ২৯২টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ন কেন্দ্রের সংখ্যা ১৯২টি এবং সাধারণ কেন্দ্রের সংখ্যা ১০০টি। পিরোজপুর জেলার ৩৭৮টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ন কেন্দ্রে ২৭১টি এবং সাধারণ কেন্দ্রের সংখ্যা ১০৭টি। ঝালকাঠী জেলায় ২৩৭টি কেন্দ্রের মধ্যে ২০০টি গুরুত্বপূর্ণ এবং ৩৭টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার নাসির উদ্দিন মল্লিক বলেন, আইন শৃঙ্খলা রক্ষার স্বার্থে সব কেন্দ্রই গুরুত্বপূর্ণ। তবে দূর্বল অবকাঠোম, দূর্বল যাতায়ত ব্যবস্থা, পুলিশ স্টেশন থেকে দুরত্বসহ নানান বিষয়ের উপরে বিবেচনা করে গুরুত্বপূর্ন কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনের আইন অনুযায়ী সকল কেন্দ্রের ওপরেই আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক দৃষ্টি থাকে।

বরিশালের রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক মোঃ শফিকুল ইসলাম বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির পক্ষে যা কিছু করনীয় সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া নির্বাচনের আগে এবং পরে আইনশৃঙ্খলা পরিস্থিত স্বভাবিক রাখতে সর্বোচ্চ সর্তক থাকবে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares