কাজের মাধ্যমেই গোলাম সারওয়ার হয়ে উঠেছিলেন সাংবাদিকতার পথিকৃত Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কাজের মাধ্যমেই গোলাম সারওয়ার হয়ে উঠেছিলেন সাংবাদিকতার পথিকৃত

কাজের মাধ্যমেই গোলাম সারওয়ার হয়ে উঠেছিলেন সাংবাদিকতার পথিকৃত




নিউজ এডিটরস্ কাউন্সিলের স্মরণসভায় বক্তারা

স্টাফ রিপোর্টার
গোলাম সারওয়ার ছিলেন আলোকিত মানুষ। তিনি ছিলেন সাংবাদিকতার পথপ্রদর্শক। বরিশালের বানারীপাড়ায় জন্ম নিলেও এই মানুষটি শুধু বরিশালের বা তিনি সমকালে কাজ করেছেন বলে শুধু সমকালের ছিলেন না। হয়ে উঠেছিলেন সমগ্র বাংলাদেশে সাংবাদিকতার পথিকৃত। তার দেখানো সেই পথ ধরে চলতে পারলে নিজেদেরকেও আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। গতকাল বরেণ্য সাংবাদিক সমকাল পত্রিকার সাবেক সম্পাদক ও পিআইবি’র সাবেক চেয়ারম্যান গোলাম সারওয়ারের স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। শুক্রবার (০৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের আয়োজনে নগরীর অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত হয়। বক্তারা আরও বলেন, কাজের মাধ্যমে গোলাম সারওয়ার বাংলাদেশে সাংবাদিকতার ‘আপোসহীন’ ধারাটি চারু করেছিলেন। তিনি শুধু একজন সাংবাদিক নন, পাশাপাশি ষাটের দশকে জনপ্রিয় একজন ছড়াকার ছিলেন। বক্তারা বলেন, গোলাম সারওয়ারের মেধা, নিষ্ঠা ও দক্ষতার কারণে অনেকেই সাংবাদিকতার শিক্ষক বলে মানতেন।

তিনি তো যথার্থ অর্থেই এ দেশে সাংবাদিকদের শিক্ষক হয়ে উঠেছিলেন। তার হাতে গড়া অন্তত পাঁচ শতাধিক সাংবাদিক এখন দেশের বিভিন্ন পত্রিকা ও টেলিভিশন মাধ্যমে নিজ নিজ দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন। যে কারণে তার এই অবদান সাংবাদিক সমাজ আজীবন মনে রাখবে বলে মনে করেন বক্তারা। গোলাম সারওয়ারের স্মৃতিচারণ করে আলোচনায় অংশ নেন, শহীদ আব্দুর রব সেরননিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল, সিনিয়র সাংবাদিক নুরুল আলম ফরিদ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সমকাল পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জি, বরিশাল টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি ও এটিএন বাংলার ব্যুরো প্রধান হুমায়ূন কবীর, যুগান্তর পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান আকতার ফারুক শাহিন, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ দৈনিক প্রথম সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী আল মামুন, ৭১ টেলিভিশনের ব্যুরো প্রধান বিধান সরকার, মাছরাঙা টেলিভিশনের বরিশাল প্রতিনিধি গিয়াস উদ্দিন সুমন, আমাদের বরিশাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক এসএম রফিকুল ইসলাম, সাংবাদিক সাইফুর রহমান মিরন এবং কবি হেনরী স্বপন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হাসিবুল ইসলাম। দৈনিক মতবাদ পত্রিকার মফস্বল বার্তা সম্পাদক বেলায়েত বাবলুর সঞ্চলনায় স্বাগত বক্তব্য রাখেন নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান। এসময় উপস্থিত ছিলেন, দৈনিক সকালের বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শামীম আহসান, দক্ষিণের কাগজ পত্রিকার নির্বাহী সম্পাদক এম সালাউদ্দিনসহ ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন পত্রিকার পত্রিকার সাংবাদিকবৃন্দ। উপস্থিত ছিলেন নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের সহ সভাপতি এম.কে রানা, সাংগঠনিক সম্পাদক খন্দকার রাকিব, কোষাধ্যক্ষ রিপন হাওলাদার, দপ্তর সম্পাদক তানভীর হাসান আকিব, নির্বাহী সদস্য হুমায়ূন কবীর রোকন, রিযাজ পাটোয়ারি, এইচএম হেলাল, আল আমিন গাজী প্রমুখ। সভা শেষে গোলাম সারওয়ারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares