একই পরিবারের তিনজন চেয়ারম্যান পদে Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:




একই পরিবারের তিনজন চেয়ারম্যান পদে

একই পরিবারের তিনজন চেয়ারম্যান পদে

একই পরিবারের তিনজন চেয়ারম্যান পদে




ভোলা প্রতিনিধি॥ ভোলার লালমোহনে উপজেলার আসন্ন কালমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের তিনজন চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন। আজ বৃহস্পতিবার তাঁদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। তবে একই পরিবার থেকে তিনজন মনোনয়ন পাওয়ায় ইউনিয়নজুড়ে শুরু হয়েছে আলোচনা।

 

 

কালমা ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক পরিবার থেকে মনোনয়ন পাওয়া তিনজন হলেন মো. আকতার হোসেন, মো. ইকবাল হোসেন ও রেহেনা বেগম লাইজু।

 

 

তাঁদের মধ্যে লাইজু ও আকতার সম্পর্কে স্বামী-স্ত্রী। এ ছাড়া অপর প্রার্থী ইকবাল হোসেন আকতারেরে ছোট ভাই এবং লাইজুর দেবর।

 

 

আকতার ওই ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিক প্রার্থী বলে জানা গেছে। শেষ পর্যন্ত তিনজনের মধ্যে দুজনই ভোটের লড়াইয়ে থাকবেন না বলে মন্তব্য করছেন ভোটাররা। আকতার হোসেনের প্রার্থিতা বাতিল হলে বিকল্প হিসেবে স্ত্রী এবং ভাই মনোনয়ন জমা দেন এবং বৈধতা পান বলেও ধারণা তাদের।

 

 

আকতার হোসেন বলেন, যে যাঁর মতো মনোনয়ন দাখিল করেছেন। বাকিটা দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করবে তাঁরা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবেন কি না।

 

 

ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মো. জাকির হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের লোকমান হোসেন ও জাতীয় পার্টির সিরাজুল ইসলাম। এ ছাড়াও উপজেলার রমাগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থী গোলাম মোস্তফার সঙ্গে স্বতন্ত্র হিসেবে লড়বেন অধ্যক্ষ জামাল উদ্দিন, আনোয়ার হোসেন রাব্বী, মোসলেহ উদ্দিন লিটন, সফিউল আলম প্রিন্স ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা ইমাম উদ্দিন শামিম।

 

 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার দুই ইউনিয়নে ১২ জন চেয়ারম্যান, সাধারণ সদস্য ৯৬ ও সংরক্ষিত নারী সদস্য ২২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। যার মধ্যে মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিন সাধারণ সদস্য পদে কালমা ইউনিয়নের তিনজন ও রমাগঞ্জ ইউনিয়নের একজনের মনোনয়ন বাতিল হয়েছে।

 

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. আমির খসরু গাজী বলেন, কালমা ইউনিয়নে একই পরিবারের তিনজন মনোনয়ন দাখিল করেছেন এবং তাঁদের মনোনয়ন বৈধও হয়েছে। এ ছাড়া যাঁদের মনোনয়ন বাতিল হয়েছে তাঁদের আপিল করার সুযোগ রয়েছে।

 

 

আগামী ১৫ জুন এই দুই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD