উন্নয়নের গুণগত মান বৃদ্ধি করতে হবে : শ ম রেজাউল করিম Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




উন্নয়নের গুণগত মান বৃদ্ধি করতে হবে : শ ম রেজাউল করিম

উন্নয়নের গুণগত মান বৃদ্ধি করতে হবে : শ ম রেজাউল করিম

উন্নয়নের গুণগত মান বৃদ্ধি করতে হবে : শ ম রেজাউল করিম,voiceofbarishal.com




অনলাইন ডেস্ক: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘উন্নয়নের গুণগত মান বৃদ্ধি করতে হবে। আমরা এখন শুধু উন্নয়নের কথা বলতে চাই না, বলতে চাই টেকসই উন্নয়নের কথা। তিনি বলেন, গণপূর্ত বিভাগের একজন প্রকৌশলী বা নির্মাণ কাজে সম্পৃক্তদের আন্তরিকতা, স্বচ্ছতা, সততা আর নিষ্ঠার দ্বারা কাজ না হলে সেটার ক্ষতি হবে সুদূরপ্রসারী।

রোববার (৫ মে) রাজধানীর সেগুনবাগিচায় গণপূর্ত অধিদফতরের সম্মেলন কক্ষে অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, ‘দরিদ্র, নিম্ন-মধ্যবিত্ত, মধ্যবিত্ত, বিপন্ন ও তৃণমূল জনগোষ্ঠীর প্রতি দায়বদ্ধতার কথা মনে রাখতে হবে। যাদের ত্যাগে, শ্রমে ও অর্থে আমরা এখানে এসেছি, তাদের জন্য দেশকে উন্নত ও সমৃদ্ধ করে গড়তে কাজ করতে হবে।

গণপূর্ত কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘দেশের বড় ধরনের উন্নয়নের চালিকা শক্তি বা ক্যাপ্টেন আপনারা। সে কারণে আপনাদের দায়বদ্ধতা অনেক বেশি। গণপূর্ত অধিদফতরের কাজের সঙ্গে রাষ্ট্র ব্যবস্থার সকলে সম্পৃক্ত। তাই আপনাদের কাজের পরিসর আরও বাড়াতে হবে, বাড়াতে হবে কাজের গুণগত মান। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে মাত্র ১৩ মাসে বিশ তলা ভবন পুরোপুরিভাবে সম্পন্ন করার কৃতিত্ব যারা নিতে পারেন তাদের কেন ছোটখাটো বিষয়ে বদনামের বোঝা নিতে হবে।

প্রমাণ করেছেন, আপনাদের যোগ্যতা, দক্ষতা অনেকের চেয়ে অনেক বেশি। সেই দক্ষতা, যোগ্যতার বিস্তার কেন হবে না।’ অনাকাঙ্ক্ষিত হস্তক্ষেপে বিশ্বাস করি না উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘দায়িত্ব গ্রহণের পর থেকে কোথাও কাউকে বলিনি নিয়মের ব্যত্যয় ঘটিয়ে কাজ করেন। তবে মেরামতের নামে কাজ না করে কোটি কোটি টাকা বিনষ্ট করলে আমি চোখ বন্ধ করে থাকবো না। এ অভিযোগ আমি শুনতে চাই না।’ মন্ত্রী বলেন, ‘একটা দেশ বিনির্মাণে শেখ হাসিনার চলমান রাষ্ট্র ব্যবস্থায় গণপূর্ত অধিদফতরের প্রকৌশলী, কর্মকর্তা-কর্মচারীরা উল্লেখযোগ্য ও গুরুত্বপূর্ণ।

মেরামত ও রক্ষণাবেক্ষণকে আরও যতœশীলতার সঙ্গে দেখবেন। আমি চাই সব কাজে দায়বদ্ধতা, সততা, স্বচ্ছতা যেনো নিশ্চিত হয়। কোনো দুর্নীতি আমাদের কাউকে যেনো স্পর্শ করতে না পারে।’ তিনি বলেন, ‘সকলে একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে চাই। সে কাজে আমরা গুণগত মান নিশ্চিত করতে চাই। রাষ্ট্রকে সাশ্রয়ী করার বিষয়টি নিশ্চিত করতে চাই।

অপ্রয়োজনীয় ব্যয় পরিহার করতে চাই।’ গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী সাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণপূর্ত সচিব শহীদ উল্লা খন্দকার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেন, ড. মো. আফজাল হোসেন এবং গণপূর্ত অধিদফতরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD