আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী কাল Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী কাল

আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী কাল




অনলাইন ডেস্ক: প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী আগামীকাল শুক্রবার। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে সন্ত্রাসীদের ভয়াবহ গ্রেনেড হামলায় গুরুতর আহত হন আইভি রহমান। ঘটনাস্থলে তার পুরো শরীরসহ দু’টি পা ¯িপ্রন্টারের আঘাতে ছিন্নভিন্ন হয়ে যায়। এরপর চিকিৎসার জন্য প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। সম্মিলিত সামরিক হাসপাতালে চার দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
দিবসটি পালনে আওয়ামী লীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। সকাল সাড়ে আটটায় বনানী কবরস্থানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতারা আইভি রহমানের কবর জিয়ারত করবেন।

অন্যদিকে, আসর নামাজের পর প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের গুলশানের আইভি কনকর্ড টাওয়ারের বাসায় মিলাদ ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে।

১৯৪৪ সালের সাত জুলাই ভৈরবের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে আইভি রহমানের জন্ম। তার বাবা জালাল উদ্দিন আহমেদ ঢাকা কলেজের অধ্যক্ষ ও মা হাসিনা বেগম গৃহিণী ছিলেন।

আইভি রহমানের একমাত্র ছেলে নাজমুল হাসান পাপন বর্তমানে কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। দুই মেয়ে তানিয়া বাখ্ত ও তনিমা রহমান ময়না।

রাজনীতি ছাড়াও আজীবন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে উৎসর্গ করেছিলেন আইভি রহমান। জীবনের শেষ দিন পর্যন্ত বাংলাদেশ মহিলা সমিতির সভানেত্রী ও জাতীয় অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত জাতীয় মহিলা সংস্থা এবং জাতীয় মহিলা সমিতির চেয়ারম্যান ছিলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD