হাত পা বাধা অবস্থায় সাঁতার কাটছি |

রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




হাত পা বাধা অবস্থায় সাঁতার কাটছি

হাত পা বাধা অবস্থায় সাঁতার কাটছি




স্টাফ রিপোর্টার: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী মজিবুর রহমান সরোয়ার বলেছেন, নির্বাচনের মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। আমাদের নেতাকর্মীদের গ্রেফতার-হয়রানি করা হচ্ছে। আমাদের হাত-পা বেঁধে রাখা হয়েছে কিন্তু আমরা কিছুই করতে পারছি না। আমরা হাত পা বাধা অবস্থায় সাঁতার কাটছি।

রোববার (২৯ জুলাই) কাউনিয়ায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে নির্বাচনের পরিবেশ প্রসঙ্গে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার-হয়রানি না করতে হাইকোর্ট নির্দেশ দিয়েছেন। কিন্তু হাইকোর্টের আদেশ মানা হচ্ছে না। আমাদের তিনশ নেতাকর্মীকে এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে। আমাদের নেতাকর্মীদের যেখানে পাচ্ছে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। বরিশালে প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের প্রশাসন চলছে না। এখানে অন্য কোনো প্রশাসন চলছে।

বিএনপির মেয়রপ্রার্থী বলেন, নির্বাচনী আচরণবিধির প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের নেতাকর্মীরা বরিশাল ছেড়েছেন। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা এখনও বরিশাল ও আশেপাশে অবস্থান করছেন। তারা ভোটকেন্দ্রে হামলা করার প্রস্তুতি নিচ্ছে। কিন্তু পুলিশ তাদের দেখেও না দেখার ভান করছে।

মজিবুর রহমান অভিযোগ করে বলেন, বরিশালে যে পরিস্থিতি চলছে তাতে নির্বাচনের মাঠে থাকা অসম্ভব। তারপরও পরিস্থিতি যা-ই হোক আমরা শুরু থেকে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকব। আমার নেতাকর্মীদেরও নির্বাচনের মাঠে থাকার আহ্বান জানাই।

নির্বাচনে ভোট কারচুপি হলে বরিশালের জনগণ তা মেনে নেবে না উল্লেখ করে তিনি বলেন, একটা ভোটও যদি কারচুপি করা হয় তাহলে ভোটের পরদিনই বরিশাল থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। গণতন্ত্র ফিরিয়ে না আনা পর্যন্ত এই আন্দোলন চলবে।

৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশনের ভোট অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মেয়র পদে ছয় জন এবং সাধারণ ওয়ার্ডে ৯৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৫ প্রার্থী প্রতিদ্বন্বিতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগের (নৌকা) সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বিএনপির (ধানের শীষ) মজিবর রহমান সারোয়ার, ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা) মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, সিপিবি’র (কাস্তে) অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, বাসদের ডা. মনীষা চক্রবর্তী ও জাতীয় পার্টির (লাঙল) ইকবাল হোসেন।

বরিশাল সিটিতে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন, নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন।

বরিশাল সিটিতে ৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares