আব্দুল হাই শিক্ষা ট্রাস্ট’র উদ্যোগে কুয়াকাটায় ১০ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান Latest Update News of Bangladesh

শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




আব্দুল হাই শিক্ষা ট্রাস্ট’র উদ্যোগে কুয়াকাটায় ১০ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

আব্দুল হাই শিক্ষা ট্রাস্ট’র উদ্যোগে কুয়াকাটায় ১০ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান




মহিপুর প্রতিনিধি ॥
পটুয়াখালীর কুয়াকাটায় আব্দুল হাই শিক্ষা ট্রাস্ট’র উদ্যোগে গরিব ও মেধাবী ১০ শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় মিশ্রিপাড়া ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে চেক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় কুয়াকাটা খানাবাদ ডিগ্রী কলেজ ও মিশ্রিপাড়া ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীর হাতে দুই হাজার টাকার একটি করে চেক তুলে দেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুল হাই। ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও দাতা মোসাঃ ফাতেমাহাই’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আব্দুল হাই শিক্ষা ট্রাস্ট’র দাতা ও প্রতিষ্ঠাতা এবং ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ আব্দুল হাই।

বিশেষ অতিথির বক্তব্য দেন, কুয়াকাটা খানাবাদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সি.এম. সাইফুর রহমান ঈসা, লতাচাপলী ইউনিয়নের সি.পি.পি চেয়ারম্যান ও আব্দুল হাই শিক্ষা ট্রাস্ট’র দাতা প্রতিনিধির সদস্য মো. শফিকুল আলম, ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাঈদ, সহ-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন, বার্তা সংস্থা আইএনবি’র কুয়াকাটা প্রতিনিধি মো. মিজানুর রহমান, ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. কুদ্দুস শিকদার প্রমূখ। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমি উপকূলীয় অঞ্চলের গরিব মানুষের ছেলে মেয়েদের মানুষের মতো মানুষ করার চিন্তা থেকে এ ট্রাস্টটি গঠন করেছিলাম। আমি পৃথিবীতে না থাকলেও আমার গঠন করা ট্রাস্টটি শিক্ষার্থীদের উপকারে আসবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা লেখাপড়া করে মানুষের মতো মানুষ হও এবং ভবিষ্যতে মানুষের কল্যাণে কাজ করে যাও। আব্দুল হাই শিক্ষা ট্রাস্ট’র দাতা প্রতিনিধির সদস্য মো. শফিকুল আলম তার বক্তব্যে বলেন, ১৯৮৪ সালে তাঁর বাবা আলহাজ্ব আব্দুল হাই পটুয়াখালী জেলার গরিব মেধাবী শিক্ষাদের কথা চিন্তা করে শিক্ষা ট্রাস্ট গঠন করেন। প্রতিষ্ঠাকাল থেকে প্রতি বছর জেলার আটটি উপজেলার গরিব ছাত্র-ছাত্রীদের মাঝে ৪০টি বৃত্তি প্রদান করা হয়। তাঁর দেয়া তথ্য মতে, ২০১৭ সালের শিক্ষা বৃত্তি হিসেবে পটুয়াখালী জেলার কলাপাড়ায় ১০টি, পটুয়াখালী সদর ৮টি, গলাচিপায় ৪টি, বাউফল ৬টি ও দশমিনায় ৪টিসহ মোট ৩২টি বৃত্তি প্রদান করা হয়েছে।

রাঙ্গাবালী উপজেলা থেকে কোন শিক্ষার্থী আবেদন করেনি। এছাড়া মির্জাগঞ্জ ও দুমকি উপজেলা থেকে শিক্ষার্থীদের করা আবেদনগুলো ত্রুটিপূর্ণ থাকায় শিক্ষা বৃত্তি বাছাই কমিটি বৃত্তি প্রদানে সুপারিশ না করায় ৮টি বৃত্তি বাকী রয়েছে। শিক্ষা অনুরাগী আলহাজ্ব আব্দুল হাই মিয়া ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয়, মিশ্রিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আব্দুল হাই শিক্ষা ট্রাস্ট ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ মাদ্রাসায় দান অনুদান দিয়ে আসছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD