ভারী বর্ষণে মঠবাড়িয়ায় ফসলের ব্যাপক ক্ষতি Latest Update News of Bangladesh

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে বিশ্বাসী: বরিশালে ইসি হাবিব হিজলায় যৌথ অভিযানে আটক ১০ জেলে, জরিমানা গৃহবধূর স্যালোয়ারের মধ্যে ইয়াবা, অতঃপর … বরিশালে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্য কোন দ্বন্দ্ব নেই: চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির মোবাইল ইন্টারনেট গতি সূচকে বাংলাদেশের আরও অবনতি ৫২৭টি ভারতীয় খাদ্যপণ্যে ক্যানসার সৃষ্টিকারী উপাদানের অস্তিত্ব মিলেছে: ইইউ মাদক মামলার বাদী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ, আসামী খালাস কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা বৃষ্টির জন্য বরিশালে ইসতিসকার নামাজ আদায় সদর উপজেলার শিক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে চাই : এসএম জাকির




ভারী বর্ষণে মঠবাড়িয়ায় ফসলের ব্যাপক ক্ষতি

ভারী বর্ষণে মঠবাড়িয়ায় ফসলের ব্যাপক ক্ষতি

ভারী বর্ষণে মঠবাড়িয়ায় ফসলের ব্যাপক ক্ষতি




পিরোজপুর প্রতিনিধি॥ গত কয়েক দিনের টানা ভারী বর্ষণে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সহস্রাধিক মাছের ঘের ডুবে যাওয়ার পাশাপশি পানের বরজ, সবজি বাগান ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এ সকল ক্ষতি হওয়ায় চাষিরা দিশেহারা হয়ে পরেছেন।

 

 

রবিবার (১ আগষ্ট) উপজেলার বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, প্লাবিত পানের বরজ ও মাছের ঘেরে চাষিরা বাঁধ দিয়ে মেশিনের সাহায্যে পানি অপসারণে ব্যাস্ত আবার কেউ কেউ বালতি-গামলার মাধ্যমে পানি অপসারণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অবশিষ্ট মাছ আটকাতে পুকুর ও ঘেরের চারপাশে নেট ও বাঁধ দিচ্ছেন।

 

 

উপজেলার জানখালী গ্রামের গফফার ও ছগীর হাওলাদার জনান, অব্যহত বর্ষণে তাদের এলাকার রাস্তা বিলীন হয়ে গেছে, ৩টি পুকুরের মাছ বেড়িয়ে যাওয়ায় ৩ লাখ ও সবজি খেত নষ্ট হওয়ায় ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

 

 

উত্তর শাখারীকাঠি গ্রামের কালাম হাওলাদার বলেন, বিভিন্ন এনজিও এবং জমির ওপর টাকা এনে ৬ লাখ টাকা ব্যায় করে দুটি ঘের ও দুটি পানের বরজ করি। বৃষ্টির কারনে আমার সবকিছু শেষ হয়ে গেছে।

 

 

রনজিৎ রায় বলেন, তার দুটি পানের বরজ নষ্ট হওয়ায় ও একটি পুকুরের মাছ বেড়িয়ে যাওযায় ৩ লাখ টাকার ক্ষতির সম্মূখীন হয়েছেন।

 

 

হৃদয় এদবর, নয়ন রায়, বিকাশ মন্ডল, হৃদয় রায়, এমাদুল হাওলাদার, ফারুক আকন একই ভাবে জানান, তাদের পুকুরের মাছ বেড়িয়ে যাওয়ায় এবং পানের বরজ নষ্ট হওয়ায় লাখ-লাখ টাকা ক্ষতির সম্মূখীন হয়েছে। সরকারি সহযোগিতা পেলে তারা হয়তে কিছুটা ঘুরে দাড়াতে পারবে।

 

 

এ ব্যাপারে মঠবাড়িয়া উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম ও কৃষি কর্মকর্তা কৃষিবিদ সওকত হোসেন ব্যাপক ক্ষয়-ক্ষতির সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি প্রনোদনা আসলে তালিকা করে কৃষকদের মাঝে বিতরণ করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD