পিরোজপুর-২: মঞ্জু’র পোস্টারে প্রধানমন্ত্রীর ছবি দেয়ায় লিখিত অভিযোগ Latest Update News of Bangladesh

রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
ঘূর্ণিঝড় ‘রেমাল’ আঘাত হানতে পারে যেদিন কলাপাড়ায় সহকারী প্রধান শিক্ষককে ব্যতিক্রমী বিদায়ী সংবর্ধনা মহিপুর থানা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় উদ্বোধন শেবাচিমের সংকট কাটিয়ে উঠতে কাজ করেছে স্বাস্থ্য বিভাগ: সচিব বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম উদ্বোধন অচিরেই বরিশালে বসবে আন্তর্জাতিক ক্রিকেট আসর: পানিসম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমার সব শক্তি-সাহস মা-বাবার কাছ থেকে পেয়েছি: প্রধানমন্ত্রী মাছ শিকার করতে গিয়ে শিক্ষার্থীর শ্বাসনালীতে ঢুকে পড়ল ৬ ইঞ্চির বাইন কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা




পিরোজপুর-২: মঞ্জু’র পোস্টারে প্রধানমন্ত্রীর ছবি দেয়ায় লিখিত অভিযোগ

পিরোজপুর-২: মঞ্জু’র পোস্টারে প্রধানমন্ত্রীর ছবি দেয়ায় লিখিত অভিযোগ




পিরোজপুর প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-২ (ভান্ডারিয়া-কাউখালী-নেছারাবাদ) আসনে জাতীয় পার্টি (জেপি) প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু তার নির্বাচনী পোস্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করার বিরুদ্ধে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

নির্বাচনে অংশগ্রহণকারী বাংলাদেশ কংগ্রেস মনোনীত সংসদ সদস্য প্রার্থী মো. ছগির মিয়া (ডাব প্রতীক) গতকাল রবিবার লিখিতভাবে এ অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে তিনি বলেন, আমি আসন্ন ৭ জানুয়ারি, ২০২৪ তারিখে অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন নং- ১২৮, পিরোজপুর-২ (কাউখালী, ভান্ডারিয়া ও নেছারাবাদ) আসনে একজন প্রার্থী। আমার নির্বাচনী প্রতীক ডাব।

জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ৭ এর উপবিধি (৪) এ উল্লেখ রয়েছে ‘প্রতিদ্বন্দ্বী প্রার্থী কোন নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত হইলে সেই ক্ষেত্রে তিনি কেবল তাহার বর্তমান দলীয় প্রধানের ছবি পোস্টারে ছাপাইতে পারিবেন’। কিন্তু পিরোজপুর-২ আসনে জাতীয় পার্টি (জেপি)’র মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু, তিনি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নন। কিন্তু তিনি তার নির্বাচনী পোস্টারে নিজের ছবির পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছাপিয়েছেন। জোটগতভাবে নির্বাচনে অংশগ্রহণের কারণে নির্বাচন কমিশনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির চিঠির প্রেক্ষিতে তিনি নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন। তার নিজ দল জাতীয় পার্টি (জেপি)’র দলীয় প্রধান তিনি নিজেই এবং তিনি জাতীয় পার্টি-জেপির মনোনীত প্রার্থী হিসেবেই মনোনয়ন পত্র দাখিল করেছেন। সুতরাং তার নির্বাচনী পোস্টারে দলীয় প্রধান হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহারের আইনগত কোন সুযোগ নেই। আমি মনে করি এই নির্বাচনে প্রশাসনিকভাবে ক্ষমতার প্রভাব বিস্তারের জন্য জাতীয় পার্টি (জেপি)’র মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু তার নির্বাচনী পোস্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন।

এছাড়া গত ১৯ ডিসেম্বর ২০২৩ তারিখে পিরোজপুরের নেছারাবাদে এক নির্বাচনী জনসভায় ভোটারদের উদ্দেশ্যে ‘তিনি (আনোয়ার হোসেন মঞ্জু) বলেছেন, ‘যদি আল্লাহ আমার পক্ষে থাকেন, তাহলে আপনাদের ভোটও লাগবে না’। যা বিভিন্ন পত্র-পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় ফলাও করে প্রচারিত হয় এবং বিভিন্ন মহলে সমালোচিত হয়। এই বক্তব্যের মাধ্যমে তিনি নির্বাচন ব্যবস্থাকে সরাসরি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন বলে আমি মনে করি। আমার প্রতিপক্ষ প্রার্থীর ভোটারদের প্রতি এই ধরণের বক্তব্যে প্রার্থী হিসেবে আমি সত্যিই আতঙ্কিত।

বাংলাদেশ কংগ্রেস মনোনীত সংসদ সদস্য প্রার্থী মো. ছগির মিয়া জানান, নির্বাচনকে নিজের পক্ষে প্রভাবিত করার জন্যই উদ্দেশ্য প্রনোনীত এবং বেআইনীভাবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু তার নিজের পোস্টারে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের দলীয় প্রধানের ছবি ব্যবহার করছেন।

এ বিষয়ে পিরোজপুর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহেদুর রহমান জানান, অভিযোগের বিষয়ে আইন কানুন দেখে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD