পিরোজপুরে বিধিনিষেধের তোয়াক্কা না করে ইচ্ছে মতো দোকান খোলা রেখেছে ব্যবসায়ীরা Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পিরোজপুরে বিধিনিষেধের তোয়াক্কা না করে ইচ্ছে মতো দোকান খোলা রেখেছে ব্যবসায়ীরা

পিরোজপুরে বিধিনিষেধের তোয়াক্কা না করে ইচ্ছে মতো দোকান খোলা রেখেছে ব্যবসায়ীরা

পিরোজপুরে বিধিনিষেধের তোয়াক্কা না করে ইচ্ছে মতো দোকান খোলা রেখেছে ব্যবসায়ীরা




ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি॥ করোনা সংক্রমণ রোধে লকডাউনে সরকারের দেওয়া কঠোর বিধিনিষেধ মানছে না পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার ব্যবসায়ী ও সাধারণ জনগণ। কাঁচাবাজার, মুদিবাজার, ঔষধ ও খাবারের কিছু দোকান খোলা থাকার কথা থাকলেও বিধিনিষেধের তোয়াক্কা না করে ব্যবসায়ীরা সব ধরনের দোকান পাঠ খোলা রেখেছে গত তিনদিন যাবত।

 

 

লকডাউন মানাতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ চেষ্টা করলেও বিভিন্ন হাট বাজারের ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে নেওয়া হচ্ছে না তেমন কোনো জোরালো পদক্ষেপ। তবে প্রশাসনের কড়া নজরদারি না থাকায় নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না সড়ক এবং হাট বাজারগুলোতে থাকা জনসমাগম এমনটাই অভিযোগ সচেতন মহলের। শুধু ইন্দুরকানী বাজার বাদে উপজেলার ৫ ইউনিয়নের অন্যান্য ছোট বড় হাট বাজারগুলোর অবস্থা কমবেশি সব একই রকম।

 

 

উপজেলা সদরের ইন্দুরকানী বাজার এবং সড়কের বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে প্রশাসনের কিছুটা বাড়তি দতারকি দেখা গেলেও উপজেলা পর্যায়ে বিভিন্ন হাট বাজার ও সড়কে লকডাউনের তেমন ছাপ পড়েনি। এ ছাড়া গ্রাম গঞ্জের হাট বাজারগুলোতে প্রায় ৮০ ভাগ মানুষের মুখে নেই মাস্ক, নেই স্বাস্থ্যবিধির কোনো বালাই। অধিকাংশ ব্যবসায়ীরা নিয়মনীতির তোয়াক্কা না করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছে। কারা দোকানপাট খোলা রাকতে পারবে আর কারা পারবে না এ ধরনের সচেতনতা দেখা যায়নি অনেক জায়গায়। সড়কগুলোতে বাস ছাড়া অন্যান্য যানবাহন চলাচল করেছে স্বাভাবিক নিয়মে।

 

 

বিশেষ করে বালিপাড়া, ঘোষেরহাট ও চন্ডিপুর হাটে গত তিনদিনে লকডাউনের কোনো ছাপ পড়েনি। প্রশাসনেরও তেমন কোনো কড়াকড়ি নেই বলে নিজেদের ইচ্ছেমত দোকানপাট খোলা রেখেছেন ব্যবসায়ীরা। বিভিন্ন হাট বাজার ঘুরে সকাল থেকে ১০টা পর্যন্ত দোকানপাট খোলা রাখতে দেখা গেছে ব্যবসায়ীদের। হাট বাজার এবং রাস্তা ঘাটে বিনা প্রয়োজনে বের হচ্ছেন অনেকে।

 

 

ইন্দুরকানী থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, আমি উপজেলার বিভিন্ন হাট বাজার এবং মসজিদ গুলোতে গিয়ে করোনা সংক্রমণরোধে সরকারের দেওয়া নির্দেশনা মেনে চলার পরামর্শ দিচ্ছি ব্যবসায়ী ও সাধারণ মানুষকে। মুখে মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলা, বিনা প্রয়োজনে ঘরের বাহির না হওয়া এসব বিষয় জনগণকে বুঝাচ্ছি। লকডাউনে আমাদের সার্বক্ষণিক পুলিশি টহল চলছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD