পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র চীনা শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র চীনা শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন

পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র চীনা শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন




তানজিল জামান জয়, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।।  পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র ফের কর্মমুখর হয়ে উঠেছে। শনিবার থেকে চীনা শ্রমিকসহ কর্মীরা বিদ্যুত কেন্দ্রের নির্মাণ কাজ শুরু করেছে। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যুত প্লান্ট অভ্যন্তরে বাংলা ক্যান্টিন এলাকায় বাঙালি ও চায়না শ্রমিকদের উপস্থিতিতে মতবিনিময় সভা হয়। সেখানে হৃদ্যতাপুর্ণ পরিবেশে আলোচনা চলে।

সবাই আন্তরিকভাবে একমত পোষন করেন কর্মকান্ড চালিয়ে যাওয়ার। তবে আগামি ১৫ দিনের জন্য বাঙালি শ্রমিকদের ছুটি দেয়া হয়েছে। যাদের ঈদের বেতনসহ বকেয়া পাওনা রয়েছে তা সমুদয় আগামি তিন দিনের মধ্যে পরিশোধের সিদ্ধান্ত নিয়েছে বিসিপিসিএল কর্তৃপক্ষ। বিসিপিসিএল এর প্রশাসনিক কর্মকর্তা শাহমনি জিকো এ খবর নিশ্চিত করেছেন।

অপরদিকে নিহত শ্রমিকের লাশ গুজবের খবরে শ্রমিক সংঘাত, প্লান্ট অভ্যন্তরে চুরিসহ ভাংচুর হামলার ঘটনায় কলাপাড়া থানায় দায়ের করা মামলায় কেরানিগঞ্জ থেকে গ্রেফতারকৃত ১২ বাঙালি শ্রমিককে শনিবার দুপুরে কলাপাড়ায় নিয়ে আসা হয়েছে। এদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে কলাপাড়া থানার এসআই মোজাম্মেল হোসেন নিশ্চিত করেছেন। এ ১২ শ্রমিকের এক জনের বাড়ি নারায়নগঞ্জ। বাকি ১১ জনের বাড়ি টাঙ্গাইলে। এনিয়ে মোট গ্রেফতারের সংখ্য ১৬।

পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রের এ ঘটনায় চায়নার এনইপিসির কোম্পানির সেফটি ডিরেক্টর ওয়াং লি বিং এর দায়ের করা দু’টি মামলায় অজ্ঞাত ১২ শ’ জনকে আসামি করা হয়েছে। কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, পুরো ঘটনার সঙ্গে জড়িতদের শণাক্ত করে আইনের আওতায় আনা হবে। এমনকি ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত কিংবা এখন পর্যন্ত যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব কিংবা অপ্রপচার ছড়াচ্ছে তাও গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

বর্তমানে পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র এলাকায় ব্যাপক নিরাপত্তা রয়েছে। অপরদিকে এ সম্পর্কিত গঠিত তদন্ত কমিটি তাদেও তদন্ত কার্যক্রম শুরু করেছে বলে সংশ্লিষ্টসুত্রে জানা গেছে। উল্লেখ্য মঙ্গলবার বিকেল থেকে পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদদ্যুত কেন্দ্রে বাঙালি এক শ্রমিক সাবিন্দ্র দাস বয়লার থেকে সেফটি বেল্ট ছিড়ে নিচে পড়ে মারা যায়। এতে সৃষ্ট অনভিপ্রেত ঘটনাকে কেন্দ্র করে সকল ধরনের কর্মকান্ড বন্ধ থাকে। শ্রমিকরা সংঘাতে জড়িয়ে পড়েন। ক্ষুব্ধ শ্রমিকরা প্লান্ট অভ্যন্তরে ভাংচুর চালায়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD