পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র হামলা ভাংচুরের ঘটনায় গ্রেফতার ১৬ আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র হামলা ভাংচুরের ঘটনায় গ্রেফতার ১৬ আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর

পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র হামলা ভাংচুরের ঘটনায় গ্রেফতার ১৬ আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর




তানজিল জামান জয়,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।।  পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুত কেন্দ্র অভ্যন্তরে হামলা, ভাংচুর ও অফিসের মালামাল চুরির ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত ১৭ আসামির মধ্যে ১৬ জনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। কলাপাড়া উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ার এর আদালত সোমবার রিমান্ড মঞ্জুর করেছেন। এছাড়া চর নিশানবাড়িয়া গ্রাম থেকে শনিবার রাতে গ্রেফতার করা আসামি মিরাজ পাহলোয়ানকে রোববার আদালতে সোপর্দ করেছে পুলিশ। আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেছেন।

কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম এসব খবর নিশ্চিত করেছেন। এ মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, গত ১৮ জুন বিকেলে পাওয়ার প্লান্টের পাওয়ার ব্লক এলাকায় কর্মরত অবস্থায় বয়লার থেকে সেফটি বেল্ট খুলে নিহত হয় বাঙালী শ্রমিক সাবিন্দ্র দাস।

এ শ্রমিকের লাশ গুমের গুজবকে কেন্দ্র করে বাঙালী শ্রমিকরা হামলা চালায় চীনা শ্রমিকসহ পাওয়ার প্লান্ট এলাকায়। রাতে ফের একটি সন্ত্রাসী গ্রুপ পাওয়ার প্লান্ট অভ্যন্তরে অফিসসহ পাওয়ার ব্লক এলাকায় হামলা, ভাংচুর, লুটপাট চালায়। ওই ঘটনায় ২০ জুন কলাপাড়া থানায় পৃথক দু’টি মামলা করেন এনইপিসির সেফটি ডিরেক্টও ওয়াং লিবিং। এ মামলায় অজ্ঞাত ১২ শ’ জনকে আসামি করা হয়। পুলিশ এ মামলায় ঢাকার কেরানিগঞ্জ থেকে ল্যাপটপ, কিছু চোরাই মালামালসহ ১২জনকে গ্রেফতার করে।

এছাড়া ধানখালীর গন্ডামারি গ্রাম থেকে চার জনকে গ্রেফতার করে। এ ১৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আদালতের কাছে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে। সবশেষ শুক্রবার রাতে চরনিশানবাড়িয়া গ্রাম থেকে মিরাজ পাহলোয়ানকে গ্রেফতার করে। এদের সবাইকে আদালতে প্রেরন করা হয়। বর্তমানে পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র অভ্যন্তরে চীনা শ্রমিকরা পাওয়ার ব্লক এলাকায় কাজ করছে। বাঙালী দেড় শতাধিক শ্রমিক প্লান্ট অভ্যস্তরে আবাসিক ভবনসহ স্থাপনা নির্মাণের কাজ করছে।

পাওয়ার ব্লকসহ মূল প্লান্টের কাজে কয়েকদিনের মধ্যেই ফের বাঙালী শ্রমিক নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে। ইতিমধ্যে বৈধ ম্যানপাওয়ার কোম্পানিগুলোকে লোক সরবরাহের বিষয়টি অবগত করানো হয়েছে। বর্তমানে পায়রা তাপ বিদ্যুত কেন্দ্র এলাকায় ব্যাপক নিরাপত্তা রয়েছে।

ভেতরের পরিবেশ কর্মমূখর রয়েছে। তবে ইতিপূর্বে অন্তত ৫০টি বৈধ-অবৈধ কোম্পানি ম্যানপাওয়ারের ব্যবসা করে আসছিল। যার মধ্য থেকে মাত্র ১২-১৪টিকে নতুন করে শ্রমিক সরবরাহের জন্য নিযুক্ত দেয়ার খবর পাওয়া গেছে। বাকি প্রায় ৩৮টি কোম্পানির লোকজন ক্ষুব্ধ হয়ে আছে। এরা বিষয়টি স্বাভাবিক ভাবে মেনে নিতে পারছে না।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD