পাথরঘাটায় চাকরি বহালের দাবিতে মানববন্ধন  Latest Update News of Bangladesh

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:




পাথরঘাটায় চাকরি বহালের দাবিতে মানববন্ধন 

পাথরঘাটায় চাকরি বহালের দাবিতে মানববন্ধন 




বরগুনা প্রতিনিধি: পাথরঘাটায় পরিবার পরিকল্পনা কাজে নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীদের চাকুরি বহালের দাবিতে মানববন্ধন করা হয়েছে। ২৯ জুন শনিবার বেলা ১১টায় শহরের শেখ রাসেল স্কয়ারে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে  উপজেলার বিভিন্ন গ্রামের দায়িত্বপ্রাপ্ত ৫৯ নারী কর্মী মানবন্ধনে অংশ নেন।

পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী সিক্তা রানীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন,মিরা রায়, ঝর্না রানী, জাহানারা জেমী ও সানিয়া জাহান লাকসু প্রমুখ।

মানববন্ধনে অংশ নেয়া পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীরা বলেন, আমরা ২০১৮ সালর এপ্রিল মাসে পাথরঘাটা উপজেলায় পরিবার পরিকল্পনা কাজে পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী হিসাবে ৬১ জন নারী কর্মী নিয়োগ পাই। পরবর্তীতে ২ কর্মী চাকরির ছেড়ে দেন। তবে আমরা ৫৯ জন কর্মী গত সাত বছর ধরে পাথরঘাটার প্রত্যন্ত অঞ্চলে পরিবার পরিকল্পনার কাজ করে আসছি। তবে আমাদের কিছু না জানিয়ে হঠাৎ করে গত ২৩ জুন পরিবার পরিকল্পনা অধিদপ্তর উপপরিচালক ডা. ফরিদ উদ্দিন আহমদের স্বাক্ষরিত এক চিঠিতে ওই ৫৯ জন নারী কর্মীকে চাকরিচ্যুত করা হয়। যা আগামিকাল ৩০ জুন ২০২৪ থেকে কার্যকর হবে।

ওই নারী কর্মীরা আরও বলেন, সাত বছর আগে ৮ হাজার ৫০০ টাকা দিয়ে চাকরি শুরু করে বর্তমানে ১০ হাজার ২০০ টাকা বেতন পাচ্ছি। এই কয় টাকা বেতন দিয়েই আমাদের আয় রোজগারের পরিবার চলে। এখন আমরা চাকুরিচ্যুত হওয়া পরিবারের সদস্যদের মুখে কয়টা ভাত তুলে দেওয়াও আর সাধ্য থাকবে না।

পরে মানববন্ধনের এই দাবীর সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম কিবরিয়া পিয়ার।

বিষয়টি প্রসঙ্গে পরিবার পরিকল্পনা বরগুনা জলেলা  কার্যালয়ের উপ-পরিচালক মাহমুদুল হক বলেন, প্রত্যন্ত অঞ্চল হিসাবে পাথরঘাটায় তাদের ভলান্টিয়ার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছিল। ওই প্রকল্পের মেয়াদ শেষ হয় তাদের চাকরিও শেষ। তবে ওই ভলান্টিয়ার কর্মীদের কাজ খুবই ভাল ছিল। তাদের দ্বারা পরিবার পরিকল্পনার মাঠ পর্যায়ের কাজ ভালোভাবেই চলছিল। তবে তাদের পূর্ণবহালের দাবির বিষয়ে কোন বক্তব্য নেই। বিষয়টি একমাত্র  কর্তৃপক্ষের সিদ্ধান্তের বিষয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD