পটুয়াখালীতে খাস জমি দখল করে মুরগির ব্যবসা Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পটুয়াখালীতে খাস জমি দখল করে মুরগির ব্যবসা

পটুয়াখালীতে খাস জমি দখল করে মুরগির ব্যবসা

পটুয়াখালীতে খাস জমি দখল করে মুরগির ব্যবসা




বাউফল প্রতিনিধি॥ পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী বন্দরের খাস জমি দখল করে মুরগির ব্যবসা করছেন হিমু সন্যামত নামের এক প্রভাবশালী। ২০০৬ সালে কালিশুরী-চাঁদকাঠি খেয়া ঘাট এলাকায় খাস খতিয়ানের প্রায় ১২ শতাংশ জমি বিএনপি দলীয় সাবেক এমপি শহীদুল আলম তালুকদার দখলের পর বহুতল ভবন নির্মাণ করেছিলেন।

 

ওয়ান ইলেভেনের সময় যৌথ বাহিনী ওই মার্কেট ভেঙে গুড়িয়ে দেয়। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কালিশুরী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা তালুকদারের ডান হাত হিসেবে পরিচিত হিমু সন্যামত সেই খাস জমি দখল করে নেন। জমি দখলের পর তিনি সামনের অংশে পাকা টিন শেড ভবন নির্মাণ করেন। আর পেছনের অংশে মুরগির ব্যবসা করার জন্য কয়েকটি শেড নির্মাণ করেন।

 

 

নাম প্রকাশ না করার শর্তে কালিশুরী বন্দরের এক ব্যবসায়ী বলেন, বেদখল হওয়া ওই জমির বর্তমান বাজার মূল্য প্রায় ৩ কোটি টাকা। ক্ষমতার প্রভাব বিস্তার করে হিমু সন্যামত ওই জমি দখল করে মুরগির ব্যবসা করছেন। সরেজমিন পরিদর্শনকালে হিমু সন্যামতকে পাওয়া যায়নি। তবে তার ভাই হিরু সন্যামত জমি দখলের বিষয়টি অস্বীকার করে বলেন, কিছু জমি আমরা সরকারের কাছ থেকে লিজ নিয়েছি। আর বাকী জমি শুধু শুধু পড়ে থাকায় আমরা ব্যবহার করছি। সরকার চাইলেই তা আমরা ফেরৎ দিয়ে দেব।

 

 

কালিশুরী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নেছার উদ্দিন জামাল সিকদার বলেন, হিমু সন্যামত আওয়ামীলীগের কোন পদে নেই। তার বাড়ি বাকেরগঞ্জ উপজেলায়। যদি কিছু করে থাকেন তা তার ব্যক্তিগত ক্ষমতায় করেছেন। এখানে দলের কোন সম্পৃক্ততা নেই।

 

 

এ প্রসঙ্গে কালিশুরী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আব্দুর জব্বার আকন বলেন, কালিশুরী বন্দরের খাস খতিয়ানের বেশকিছু জমি বিভিন্ন কৌশলে প্রভাবশালীরা দখল করে রেখেছেন। অনেকে আবার আদালত থেকে একতরফা রায় এনে খাস খতিয়ানের জমি ভোগ দখল করছেন। বেদখল হওয়া খাস জমি উদ্ধারের জন্য শিগগিরই পদক্ষেপ নেয়া হবে বলে তিনি জানান।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD