গলাচিপায় মুজিববর্ষে খুশিতে আছেন ৪০ পরিবার Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




গলাচিপায় মুজিববর্ষে খুশিতে আছেন ৪০ পরিবার

গলাচিপায় মুজিববর্ষে খুশিতে আছেন ৪০ পরিবার




গলাচিপা প্রতিনিধি॥ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবর্ষে পটুয়াখালীর গলাচিপায় সরকারিভাবে ৪০ টি পরিবার পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর। অস্বচ্ছল, হতদরিদ্র, গৃহহীণ, নদীভাঙ্গনসহ বিভিন্ন দুর্যোগে গৃহহীণ পরিবারগুলো ঘর পেয়ে দারুন খুশি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে উপজেলায় ৪০টি ঘর দেয়া হয়েছে। এতে এক কোটি নিরানব্বই লাখ চুরানব্বই হাজার চারশত টাকা ব্যয়ে দুর্যোগ সহনীয় ঘর নির্মান করা হয়েছে।

“জমি আছে, ঘর নেই”-প্রকল্পের আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। প্রত্যেকটি ঘর দুই শতক জমিতে নির্মান করা হয়েছে। এসব ঘরের বরাদ্দ ধরা হয়েছে দুই লাখ নিরানব্বই হাজার আটশত ষাট টাকা করে। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কাবিটা /টিআর কর্মসূচির বিশেষ খাদের অর্থে মানবিক সহায়তায় উপজেলায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। দরিদ্র পরিবারগুলো এসব ঘর পেয়ে দারুন খুশি।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম দেলোয়ার হোসাইন জানান, ২০১৯-২০২০ অর্থবছর গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর কর্মসূচির আওতায় গৃহহীণদের দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণে আমরা বদ্ধ পরিকর। তিনি আরও জানান, সার্বক্ষনিক তদারকির মাধ্যমে স্বচ্ছতার ভিত্তিতে পিআইসি কমিটির মাধ্যমে ঘরগুলো তৈরী করা হয়েছে। কোন ধরনের অনিয়মকে প্রশ্রয় দেওয়া হয়নি।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম বলেন, উপজেলায় প্রতিটি হতদরিদ্রকে পুর্নবাসন করা হবে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন শাহ বলেন, শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে হতদরিদ্র পরিবারগুলোর মুখে হাসি। এটাই শেখ হাসিনার অবদান। পটুয়াখালী – ৩ (গলাচিপা-দশমিনা) এলাকার সংসদ সদস্য এসএম শাহজাদা বলেন, হতদরিদ্র মানুষের জন্য জননেত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD