কাউখালীতে লতি কচু চাষ করে সাবলম্বী সুজন রায় Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কাউখালীতে লতি কচু চাষ করে সাবলম্বী সুজন রায়

কাউখালীতে লতি কচু চাষ করে সাবলম্বী সুজন রায়




পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে লতিরাজ জাতের লতি কচু চাষ করে স্বাবলম্বী হচ্ছেন কৃষকরা।

প্রধানমন্ত্রীর অনুশাসন , এক ইঞ্চি জমিও অনাদি থাকবে না, তারই আলোকে উপজেলার উজিয়াল খান গ্রামের সুনীল রায়ের ছেলে কৃষক সুজন রায় উপজেলা কৃষি অফিসের তত্ত্বাবধানে পাঁচ শতাংশ অনাবাদি স্যাতসেতে পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টিবাগান স্থাপন প্রকল্পের আওতায় লতি রাজ জাতের লতি কচু চাষ করে স্বাবলম্বী হয়েছে এই কৃষক।

কৃষক সুজন রায় বলেন, কাহারো কাছে হাত না পেতে এই লতি কচু চাষ করে বাজারে বিক্রি করে আমি আমার স্ত্রীর সন্তানদের নিয়ে সংসার পরিচালনা করতে সক্ষম হয়েছি।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা সোমা রানী দাস বলেন, আমরা সার্বক্ষণিক কৃষকদের পাশে থেকে তাদের কৃষি কাজের যাবতীয় সহযোগিতা করে যাচ্ছি।

অতিরিক্ত কৃষি কর্মকর্তা মোঃ মিলন জানান, উপজেলার প্রত্যেকটি মাঠে আমাদের উপ-সহকারী কৃষি কর্মকর্তা বৃন্দ কৃষকদের পাশে থেকে তাদের সঠিক পরামর্শ দিয়ে যাচ্ছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD