কাউখালীতে বিশুদ্ধ পানির অভাবে ঘরে ঘরে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রদুর্ভাব Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কাউখালীতে বিশুদ্ধ পানির অভাবে ঘরে ঘরে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রদুর্ভাব

কাউখালীতে বিশুদ্ধ পানির অভাবে ঘরে ঘরে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রদুর্ভাব

কাউখালীতে বিশুদ্ধ পানির অভাবে ঘরে ঘরে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রদুর্ভাব




কাউখালী প্রতিনিধি॥ কাউখালীতে বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। বিশুদ্ধ পানির অভাবে ঘরে ঘরে ডায়রিয়ার প্রদুর্ভাব দেখা দিয়েছে। দীর্ঘদিন ধরে খড়া ও প্রচন্ড তাপদাহে দক্ষিণ অঞ্চলের নদী-খালের পানির লবণাক্ততা দেখা দেওয়ায় বিশুদ্ধ পানির সংকটে পড়ে এই এলাকার শতশত পরিবার।

 

 

এলাকার গভীর নলকুপ থাকলেও স্বল্পতার কারনে লক্ষাধিক মানুষের উপজেলার মধ্যে মাত্র সহস্রাধিক পরিবারের মাঝে গভীর নলকূপ রয়েছে। এরাই শুধু বিশুদ্ধ পানি ব্যবহার করেন। বাকি সকল পরিবার খাল-বিল ডোবা-নালার পানিতে হাত-মুখ, থালা-বাসন ধোয়া, গোসল করাসহ যাবতীয় পানির কাজ করেন।

 

 

এই এলাকার পানিতে কলেরার জার্ম দেখা দিয়েছে যার কারনে বড় ধরনের ঝুঁকিতে রয়েছে এই অঞ্চলের শতশত পরিবার। অন্যদিকে দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় প্রত্যন্ত অঞ্চলের নদী ও খাল থেকে দূরে অবস্থিত গ্রামগুলোর পুকুর ও ডোবার পানি শুকিয়ে যাওয়ায় বেশিরভাগ মানুষই পানি সংকটে পড়েছে। পর্যাপ্ত গভীর নলকূপ না থাকায় প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ ডায়রিয়া, আমাশয়সহ বিভিন্ন পানিবাহিত রোগে দিন দিন আক্রান্ত হচ্ছে।

 

 

বিশেষজ্ঞরা জানান, ভারি বৃষ্টিপাত না হওয়া পর্যন্ত এবং পানিতে লবণাক্ততা কমার সম্ভাবনা নাই। এ ব্যাপারে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আব্দুর রহমান জানান, চাহিদা অনুযায়ী গভীর নলকূপ না থাকায় উপজেলায় বিশুদ্ধ পানির সংকট রয়েছে, পানির লবণাক্ততা না কমা পর্যন্ত সমস্যার সমাধান সম্ভব নয়।

 

 

এ দিকে বিশুদ্ধ পানি সংকটের কারনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ খালেদা খাতুন রেখা বিভিন্ন এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন বিতরণ করেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD