কলাপাড়ায় পায়রা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক সংঘর্ষের ঘটনায় বিদ্যুৎ বিভাগের ব্যাখ্যা Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কলাপাড়ায় পায়রা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক সংঘর্ষের ঘটনায় বিদ্যুৎ বিভাগের ব্যাখ্যা

কলাপাড়ায় পায়রা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক সংঘর্ষের ঘটনায় বিদ্যুৎ বিভাগের ব্যাখ্যা




তানজিল জামান জয়, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা ও বাংলাদেশী শ্রমিকদের মধ্যে সংঘর্ষ ও দুজন শ্রমিকের মৃত্যুর ঘটনার ব্যাখ্যা দিয়েছে বিদ্যুৎ বিভাগ। গতকাল গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, ১৭ ও ১৮ জুন সংঘটিত ঘটনা অনভিপ্রেত, এটি একটি দুর্ঘটনা। প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, শ্রমিক সাবিন্দ্র দাস কাজের সময় সব নিরাপত্তা সরঞ্জাম পরেছিলেন।

কিন্তু শেষবার সেফটি বেল্টের হুক ভুলবশত যথাস্থানে স্থাপন না করায় বয়লার থেকে পড়ে নিহত হন। ঘটনার সূত্রপাত এখান থেকেই। রাতে শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ১০ জন বাংলাদেশী এবং ছয়জন চীনা শ্রমিক আহত হন। চীনা শ্রমিক ঝাং ইয়াং ফাং ধাওয়া- পাল্টা ধাওয়ার সময় পড়ে গিয়ে মাথায় আঘাত পান। রাতেই তাকে বরিশাল মেডিকেল কলেজে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাকিদের অবস্থা গুরুতর নয়। তার পরও ঢাকায় উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে। বাকি শ্রমিকরা কাজে ফিরেছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস, বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এএম খোরশেদুল আলম এবং চীনা দূতাবাসের দুজন প্রতিনিধি।

এ সময় বাংলাদেশ ও চীনা শ্রমিকদের সঙ্গে বৈঠকে সার্বিক বিষয় পর্যালোচনা করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আইন প্রয়োগকারী সংস্থাদের নির্দেশ দিয়েছেন প্রতিমন্ত্রী। এছাড়া নির্মাণাধীন পায়রা বিদ্যুৎকেন্দ্রের নিরাপত্তা ও শ্রমিকের কর্মপরিবেশ আরো উন্নত করতে প্রতিমন্ত্রী নসরুল হামিদ কিছু নির্দেশনা দিয়েছেন, যা শিগগিরই বাস্তবায়ন করা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD