কলাপাড়ায় খাস জমি দখল করে বহুতল ভবন নির্মান! Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কলাপাড়ায় খাস জমি দখল করে বহুতল ভবন নির্মান!

কলাপাড়ায় খাস জমি দখল করে বহুতল ভবন নির্মান!




পটুয়াখালী প্রতিনিধি॥  ভূমি অফিসের মাত্র কয়েক’শ গজ দুরে’ই সরকারী জমি দখল করে চলছে ভবন নির্মান কাজ। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর বাজারের সোনালী ব্যাংক সংলগ্ন এ ভবন নির্মানে ইতোমধ্যে মাটির নিচ থেকে প্রায় সবকটি পিলারে ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়েছে।

স্থানীয়রা জানান, মালয়েশিয়া প্রবাসী হানিফ মিয়া স্থানীয় অফিস ম্যানেজ’র মাধ্যমে তিন তলা বিশিষ্ট্য মার্কেট করার লক্ষ্যেই বীর দর্পে চালিয়ে যাচ্ছেন ভবন নির্মান কাজ। নাম প্রকাশে অনেচ্ছুক একাধিক ব্যক্তিরা অভিযোগ করে বলেন, স্থানীয় মৃতঃ আবদুল করিম আকনের নামে ০২ শতাশং জমি বন্দবস্ত থাকায় তা হানিফের কাছে বিক্রি করে দেয় তাহার ওয়ারিশগন। কিন্তু বন্দবস্তকৃত জমিসহ সরকারী জমি দখল করে বহুতল ভবন নির্মান করা হচ্ছে।

স্থানীয়রা আরো জানান, প্রভাবশালী ব্যবসায়ী ফজলু গাজীসহ আরো অনেক’ই এর আগে একশনা বন্দবস্তকৃত জমিতে বহুতল ভবন নির্মান করেছেন। বর্তমানে প্রবাসী হানিফ মিয়া মার্কেট নির্মান করছেন। তবে এসব অবৈধ স্থাপনা নির্মানে সংশ্লিস্ট কতৃপক্ষ’র উদাসিনতাকে দায়ী করেছেন অনেকেই। প্রবাসী হানিফ জানান, ওইখানে আমার স্থায়ী বন্দবস্তকৃত জমিতে তিনতলা মার্কেট নির্মান করছি, সমস্যা তো দেখছি না।

মহিপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আযিযুর রহমান অফিস ম্যানেজের বিষয়ে অস্বিকার করে জানান, হানিফ মিয়ার নামে ০২ শতাশং জমির কাগজ রয়েছে। তবে সরকারী জমি দখল করেছে কিনা সেই লক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহাদয়ের বরাবর লিখিত ভাবে জানানো হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ কুমার দাস জানান, আমার কাছে মহিপুর তসিল থেকে একটা চিঠি এসেছে। যাছাই বাছায়ের আগ পর্যন্ত কাজ বন্ধ রাখা হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD