কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের জীবন যুদ্ধে হার না মানা যোদ্ধা ফেরদৌস Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের জীবন যুদ্ধে হার না মানা যোদ্ধা ফেরদৌস

কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের জীবন যুদ্ধে হার না মানা যোদ্ধা ফেরদৌস




আরিফ বিল্লাহ নাছিম,কলাপাড়া (কুয়াকাটা) প্রতিনিধি: কোন বাঁধাই জীবন চলার পথে বাধা হয়ে থাকেনা । সব বাধাকে অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যাওয়াই হচ্ছে জীবনের মূলমন্ত্র । প্রত্যেক জীবন এক একটা যুদ্ধ ক্ষেত্র কিন্তু যুদ্ধের ধরনটা আলাদা। সবাইকে যুদ্ধ করে টিকে থাকতে হয় তেমনি জীবন যুদ্ধে জয়ী কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের সোনাতলার বিশেষ চাহিদা সম্পন্ন ফেরদাউস।

১৯৯৪ সালে কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পূর্ব সোনাতলা গ্রামে অন্যান্য সব সাধারণ শিশুদের মতোই ভাল ভাবে জন্ম হয় মোঃ ফেরদাউসের। ১০ বছর বছর বয়স থেকেইে বাবাকে বিভিন্ন সময় বিভিন্ন কাজে সহায়তার হাত বাড়াতে হত। জেলে পরিবারে জন্ম হওয়ায় বাবার সাথে প্রায়শই সমুদ্রে যেতে হত। ২০০৩ সালের শুরুর দিকে রুটিন মত বাবার সাথে সমুদ্রে মাছ শিকারে যায় ফেরদেীস ,ট্রলারের মেশিন চালু গিয়ে ডান হাতে আঘাত পায় ।

বিভিন্ন চিকিৎসা করানোর পরেও হাত আর স্বাভাবিক হয়নি। এক পর্যায়ে তার হাত কেটে ফেলতে হয় । শুরু হয় পথ চলা এক হাত নিয়ে, নতুন ভাবনা আর সামনে অজানা সঙ্কা নিয়ে পা বাড়ানো । দু মুঠো ভাত জোগাতে যেখানে কষ্টকর সেখানে লেখাপড়া আকাশ কুসুম।

পাহাড়সম দুঃচিন্তা নিয়ে আকড়ে ধরেন লেখাপড়াকে পাশাপাশি বাবাকে বিভিন্ন কাজে সাহায্য করা এ যেন এক নতুন ফেরদেীস। প্রাথমিকের গন্ডি পেরিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষ করেন। এরপর পটুয়াখালী সরকারী কলেজ থেকে ইসলামের স্ট্যাডিজে অনার্স শেষ করেন। ।ফেরদৌসরা তিন ভাইবোন। তারা অবশ্য স্বাভাবিক । লেখাপড়ার পাশাপাশি হয়ে উঠেন দক্ষ ফুটবলার । অসামান্য পারদর্শিতায় লুফে নেন ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায় বিভিন্ন পুরুস্কার । খেলছেন নিজ ডিপার্টমেন্টের টিম লিডার হিসেবে। নিজেকে যুক্ত করেছেন বিভিন্ন সেবচ্ছাসেবী প্রতিষ্ঠানের সাথে । কাজ করেছেন অউউ ইন্টাঃ বাংলাদেশের

কমিউনিট.সবিলাইজার হিসেবে। কাজ করেছেন প্রতিবন্দিদের উন্নয়ন নিয়ে। পাশাপাশি রুরাল ইনহ্যান্সমেন্ট অর্গানাইজেশন ( রিও) স্বেচ্ছাসেবী সংগঠনের কার্যকরী সদস্য হিসেবে যুক্ত আছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD