করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮৮ মৃত্যু, শনাক্ত ২৩৪১ Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮৮ মৃত্যু, শনাক্ত ২৩৪১

করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮৮ মৃত্যু, শনাক্ত ২৩৪১

করোনায় গত ২৪ ঘণ্টায় ১৫৩ মৃত্যু, শনাক্ত ৮৬৬১




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ৮৮ জন মারা গেছেন। তাদের নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ১১ হাজার ৩৯৩ জন।

 

 

গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৩৪১ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ৫৬ হাজার ৯৫৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ৭৮২ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৭৭ হাজার ১০১ জন।

 

 

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়।

 

 

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ৩৯ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫১ শতাংশ।

 

 

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৭২৩টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৯২৮টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ লাখ ৪৮ হাজার ৬৫৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৪০ লাখ ২৪ হাজার ৮৭৭ টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৪ লাখ ২৩ হাজার ৭৮১টি।

 

 

দেশে বর্তমানে ৩৫৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১২৩টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৩৪টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২০১টি পরীক্ষগারে।

 

 

মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৫২ জন, আর নারী ৩৬ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন আট হাজার ৩২১ জন এবং নারী মারা গেলেন তিন হাজার ৭২ জন।

 

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ৫৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে আছেন একজন।

 

 

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪৮ জন, চট্টগ্রাম বিভাগের ২২ জন, রাজশাহী ও বরিশাল বিভাগের চার জন করে, খুলনা বিভাগের একজন, সিলেট বিভাগের পাঁচ জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন দুই জন করে।

 

 

৮৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫২ জন, বেসরকারি হাসপাতালে ৩৩ জন এবং বাসায় তিন জন মারা গেছেন।

 

 

সুস্থ হওয়া চার হাজার ৭৮২ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন দুই হাজার ৮৪ জন, চট্টগ্রাম বিভাগের ৯৩৬ জন, রংপুর বিভাগের ৩১৯ জন, খুলনা বিভাগের ৩৮৪ জন, বরিশাল বিভাগের ৪১৩ জন, রাজশাহী বিভাগের ২৬৩ জন, সিলেট বিভাগের ৩৪৯ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন ৩৪ জন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD