সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা




নিজস্ব প্রতিবেদক॥ পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী মিসেস লায়লা পারভীনের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ক্ষমতার অপব্যবহার, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে খাস জমিতে ভবন নির্মাণ, অর্পিত সম্পত্তিতে নিজের নামে ফাউন্ডেশন প্রতিষ্ঠা, এবং সরকারি পুকুর ভরাট করে দখলে নেওয়ার অভিযোগে পৃথক এই মামলা হয়েছে বলে জানা গেছে।

সোমবার (৩০ ডিসেম্বর) দুদকের বরিশাল জেলা কার্যালয়ে মামলা তিনটি দায়ের করেন সংস্থাটির উপপরিচালক মো. আলী আকবর।

বরিশাল জেলা কার্যালয় সূত্রে জানা যায়, সাবেক সাংসদ এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী মিসেস লায়লা পারভীন পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদরের ছোট বৈচাকাঠী এলাকার একটি সরকারি খাস জমি ভুয়া ব্যক্তিদের নামে বন্দোবস্ত দেখিয়েছেন। এরপর ওই জমিতে দ্বিতল ভবন নির্মাণ করে অবৈধভাবে দখলে রেখেছেন। যা ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ। প্রাথমিক অনুসন্ধানে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় কমিশনের অনুমোদনক্রমে দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আলী আকবর বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এ দিকে, পিরোজপুর সদর উপজেলার খোমারিয়া এলাকার অর্পিত সম্পত্তিসহ অন্যদের জমি নিজের নামে অবৈধভাবে দখল ও রাজাপুকুর নামে পরিচিত সরকারি পুকুর ভরাট করে সম্পত্তি নিজ দখলে রাখার অপর একটি অভিযোগ উঠেছে। ফলে কমিশনের অনুমোদনক্রমে এ কে এম এ আউয়ালের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। দুদকের বরিশাল কার্যালয়ে এই মামলাটিও দায়ের করেছেন উপপরিচালক মো. আলী আকবর।

অপরদিকে সরকারি সম্পত্তি লিজ নিয়ে শর্তভঙ্গ করার পাশাপাশি লিজ মূল্য পরিশোধ না করে নেছারাবাদ উপজেলার একটি জমিতে ক্ষমতার অপব্যবহার করে নিজ নামে আউয়াল ফাউন্ডেশন নির্মাণেরও অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এরই ধারাবাহিকতায় সোমবার এ কে এম এ আউয়ালের বিরুদ্ধে তৃতীয় মামলাটিও দায়ের করেছেন উপপরিচালক মো. আলী আকবর।

দুদকের সমন্বিত বরিশাল জেলা কার্যালয়ের নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, সোমবার মামলা তিনটি দায়েরের পাশাপাশি মামলার নথিগুলো বিধি অনুযায়ী বিশেষ জেলা জজ আদালতে পাঠানো হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD