সকাল বিকাল বোল পাল্টাচ্ছে বরিশাল-০৩ আসনের মনোনয়ন গুঞ্জন Latest Update News of Bangladesh

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




সকাল বিকাল বোল পাল্টাচ্ছে বরিশাল-০৩ আসনের মনোনয়ন গুঞ্জন

সকাল বিকাল বোল পাল্টাচ্ছে বরিশাল-০৩ আসনের মনোনয়ন গুঞ্জন




আরিফ হোসেন, বাবুগঞ্জঃ আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে মহাজোটের মনোনয়ন নিয়ে বরিশাল-৩ আসনের সর্বত্র চলছে আলোচনা-সমালোচনার ঝড়। গত কয়েকদিন ধরে নির্বাচনী এলাকাটিতে ওয়ার্কর্স পার্টির মনোণীত প্রার্থী টিপু সুলতান ও জাতীয় পার্টির মনোণীত প্রার্থী গোলাম কিবরিয়া টিপুর সমার্থকদের মধ্যে চলছে মৌন বিতর্ক। কে পাচ্ছে এখান থেকে মহাজোটের সমার্থন সেটাই এখন সাধারন ভোটার ও রাজনৈতিক নেতা-কর্মীদের জিজ্ঞাসা।

শোনা যাচ্ছে বর্তমান সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতানই মহাজোট থেকে মনোনয়ন(নৌকা) প্রতিক পাচ্ছেন। আবার বিকেলে চা- দোকান থেকে শুরু করে সর্বত্র গুঞ্জন উঠে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু মহাজোটের প্রার্থী হতে পারেন। এভাবেই সকাল বিকাল বোল পাল্টাচ্ছে বরিশাল-০৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের মনোনয়ন গুঞ্জন।

এ আসনে আওয়ামীগের একাধীক প্রার্থী মাঠে রয়েছেন- সাবেক সচিব ইতিহাসবিদ, প্রবীণ রাজনীতিবীদ সিরাজ উদ্দীন আহমেদ, মুলাদীর সন্তান ঢাকা কলেজের ছাত্রলীগের সাধারন সম্পাদক ও যুবলীগের সহ-সাধারন সম্পাদক মিজানুর রহমান। তারা রীতিমতো প্রচার-প্রচারনা করে নেতাকর্মীদের আশার আলো দেখালেও জোট-মহাজোটের চাপে হতাশা কাটিয়ে উঠতে পারছে না।

তবে কেন্দ্রের নির্ভরযোগ্য সূত্র বলছে, এ আসনটি শরীকদের জন্য রাখা হয়েছে। বিএনপি মনোনয়ন দৌড়ে রয়েছে সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশান এর সভাপতি জয়নুল আবেদীন ও কেন্দ্রীয় বিএনপির সহ সভাপতি সেলিমা রহমান।এদিকে প্রচার প্রচারণায় শক্ত অবস্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক আতিকুর রহমান। তিনি সকাল বিকাল মুলাদী বাবুগঞ্জের জনপদ চষে বেড়াচ্ছেন। তিনি এলাকায় সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেননের সহযোগিতায় ও নিজ প্রচেষ্টায় ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চমক দেখাতে পারেন।

মাঠে রয়েছেন ইসলামী আন্দোলনের প্রাথী উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম(হাত পাখা) প্রতিক নিয়ে। শোনা যাচ্ছে আসন্ন নির্বাচনে চমক দেখাতে প্রস্তুতি নিচ্ছে নিচ্ছেন।মনোনয়ন ফরম উত্তোলনের পর থেকে গত কয়েক দিন এই পরিস্থিতি চলছে বরিশাল-০৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগ, ১৪ দল নাকি জাপা থেকে এ আসনে মহাজোটের প্রার্থী দেওয়া হবে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

 

স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমান সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান। গত পাঁচ বছরে এলাকায় বহু উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি সংসদ সদস্য হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই এই এলাকার প্রকৃত সেবক হিসেবে দল মত, ধর্ম বর্ণের উর্ধ্বে থেকে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান নির্মানসহ রাস্তা ঘাট, মসজিদ মন্দির, স্কুল মাদ্রাসা, ব্রীজ কার্লভার্ট, বেড়ি বাঁধ, স্বাস্থ্য, বিদ্যুৎ খাতে ব্যাপক উন্নয়ন করেছেন। সাধারণ ভোটারদের মধ্যে নিজেকে ‘জনপ্রিয়’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

অন্যদিকে এ আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু নির্বাচনকে সামনে রেখে কোমর বেঁধে জাতীয় পার্টির নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠে ঝাঁপিয়ে পড়েন। শোনা যায়, তিনিও এ আসন মহাজোটের প্রার্থী হতে পারেন। সবাই অপেক্ষায় রয়েছেন- কে হবেন সর্বশেষ মহাজোটের প্রার্থী। নাকি ওয়ার্কার্স পার্টি জাপার ঠেলাঠিলিতে শেষ পর্যন্ত নৌকার কান্ডারী হবেন সাবেক সচিব ইতিহাসবিদ, প্রবীন আওয়ামীলীগ নেতা সিরাজ উদ্দীন আহমেদ।

গত দশম নির্বাচনেও তিনি নৌকার প্রার্থী ছিলেন কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি নির্বাচন থেকে সড়ে দাড়িয়েছেন। এ আসন আওয়ামীগের নীজ ঘরে রাখার জন্য জোর তদবির চালাচ্ছেন সাবেক ছাত্রনেতা মুলাদীর সন্তান সংসদ সদস্য প্রার্থী মিজানুর রহমান। তিনি সকাল বিকাল প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD