লাখো মুসল্লির ইজতেমা ময়দানে জুমার নামাজ আদায় Latest Update News of Bangladesh

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




লাখো মুসল্লির ইজতেমা ময়দানে জুমার নামাজ আদায়

লাখো মুসল্লির ইজতেমা ময়দানে জুমার নামাজ আদায়




অনলাইন ডেস্ক:বিশ্ব ইজতেমার প্রথম দিন শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) টঙ্গীর তুরাগ তীরে জুমার নামাজে কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছেন।ইজতেমায় যোগদানকারী মুসল্লি ছাড়াও জুমার নামাজে অংশ নিতে ঢাকা-গাজীপুরসহ আশপাশের এলাকার লাখ লাখ মুসল্লি ইজতেমাস্থলে হাজির হন।ভোর থেকেই রাজধানীসহ আশপাশের এলাকা থেকে ইজতেমা মাঠের দিকে মানুষের ঢল নামে।

দুপুর ১২টার দিকে ইজতেমা মাঠ উপচে আশপাশের খোলা জায়গাসহ সবস্থান জনসমুদ্রে পরিণত হয়। জুমার নামাজে ইমামতি করেন কাকরাইল মসজিদের খতিব ও তাবলিগের শূরা সদস্য মাওলানা জোবায়ের। দুপুর ১টা ৪২ মিনিটে নামাজ শুরু হয়।

ইজতেমা ময়দানে জুমার নামাজে ধর্মমন্ত্রী অ্যাডভোকেট শেখ মুহাম্মদ আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াইএম বেলালুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজম উল্লাহ খানসহ প্রমুখ শরিক হন।

বাদ ফজর থেকেই ধর্মপ্রাণ মুসল্লিদের জিকির-আসকার-ইবাদতে টঙ্গী এক পবিত্র পুণ্যভূমিতে পরিণত হয়। প্রথম দিনই ইজতেমা মাঠে অনুষ্ঠিত হয় দেশের বৃহত্তম জুমার নামাজ। আয়োজকদের দাবি, অন্য বছরের তুলনায় এ বছর আবহাওয়া পরিস্থিতি অনুকূলে থাকায় কয়েক লাখের বেশি মুসল্লি জুমার নামাজ আদায় করে

বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা মাঠের দিকে ছুটে আসেন জুমার নামাজ আদায় করার জন্য। মাঠে স্থান না পেয়ে মুসল্লিরা মহাসড়ক ও অলি-গলিসহ যে যেখানে পেরেছেন হোগলা পাটি, চটের বস্তা, খবরের কাগজ বিছিয়ে জুমার নামাজে শরিক হয়েছেন।

এদিকে রাস্তায় নামাজ আদায়ের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল সাময়িক বন্ধ থকে।

কাপাসিয়া থেকে আসা মুসল্লি আলা উদ্দিন জানান, বড় জামাতে নামাজ আদায় করার অনেক ফজিলত। তাই জুমার নামাজ আদায় করার জন্য ভোরেই বাড়ি থেকে বের হয়েছি। রাস্তায় তেমন যানজটে পড়তে হয়নি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, জুমার নামাজ আদায় করতে আশপাশের জেলার অনেক মুসল্লিরা এখানে এসেছেন। জুমার নামাজ উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা নেয়া হয়েছে। যানজটমুক্তভাবে চলাচলের জন্য পর্যাপ্ত সংখ্যক ট্রাফিক পুলিশ রাখা হয়েছে।

তিনি বলেন, আগামীকাল শনিবার মোনাজাত হবে। ইজতেমায় অংশ নেয়া মুসল্লি ছাড়াও অসংখ্য মুসল্লি আখেরি মোনাজাতে অংশ নিতে এখানে আসবেন। সেটির জন্য ট্রাফিক ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি আরও জানান, শুক্রবার মধ্যরাত থেকে টঙ্গী ব্রিজ, কামারপাড়া ব্রিজ, ভোগড়া বাইপাস, মীরেরবাজার এলাকায় ব্যারিকেড দিয়ে ইজতেমা সংলগ্ন এলাকায় যানবাহন চলাচল বন্ধ রাখা হবে। ইজতেমা শেষে যাওয়ার সময় একই ব্যবস্থাপনা অব্যাহত থাকবে। আমরা নাগরিকদের কাছে আশা করব তারা যেন সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখেন। রাস্তায় যে ট্রাফিক পুলিশ কাজ করবে তাদের সহযোগিতা করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও হাইওয়ে পুলিশ।

বিশ্ব ইজতেমা আয়োজকদের সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বাদ আছর আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হয় ৫৪তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা। প্রথম পক্ষের আখেরি মোনাজাত শনিবার (১৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। এরপর সোমবার (১৮ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাত হবে দ্বিতীয় পক্ষের। আর এর মাধ্যমে শেষ হবে ৫৪তম বিশ্ব ইজতেমা। দেশ-বিদেশের শীর্ষস্থানীয় মুরুব্বীরা বিশ্ব ইজতেমায় ঈমান-আমল, ভ্রাতৃত্ব, ঐক্য-সংহতি ও জীবনের অন্যান্য বিষয়গুলোর উপর বয়ান করবেন।

কয়েকদিন আগে থেকে দেশের ৬৪টি জেলার তাবলিগ জামাতের মুসল্লিগণ ইজতেমা ময়দানে এসে নিজ নিজ জেলাওয়ারি খিত্তায় অবস্থান নেন। বিদেশি মেহমানদের জন্য নির্মিত তাশকিল কামরার টিনের শামিয়ানার অবস্থান নেয় বিদেশি মুসল্লিগণ। এর পূর্ব পাশে স্থাপিত হয় মূল মঞ্চ। মূল মঞ্চ থেকেই তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বিগণ আরবি, উর্দু ও বাংলাসহ বিভিন্ন ভাষায় বয়ান করছেন। তবে মূল বয়ান করছেন উর্দু ভাষায় হলেও সেটা বাংলায় অনুবাদ করে দেওয়া হচ্ছে।

বিশ্ব ইজতেমার দায়িত্বশীল মো. মাহফুজুর রহমান জানান, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বাদ আছর আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হয় ৫৪তম বিশ্ব ইজতেমা। আগামী শনিবার (১৬ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতে শেষ হবে প্রথম পক্ষের ইজতেমা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares