মঠবাড়িয়ায় অবৈধ পাকা স্থাপনা বন্দে ইউএনও র ভুমিকা রহস্যজনক Latest Update News of Bangladesh

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




মঠবাড়িয়ায় অবৈধ পাকা স্থাপনা বন্দে ইউএনও র ভুমিকা রহস্যজনক

মঠবাড়িয়ায় অবৈধ পাকা স্থাপনা বন্দে ইউএনও র ভুমিকা রহস্যজনক




মাসুদ রানা:  পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় মঠবাড়িয়া প্রেস ক্লাবের নামে সরকারি জমিতে ডিসিআর বিহীন সম্পূর্ন অবৈধভাবে বহুতল ভবন নির্মানের অভিযোগে গত মঙ্গলবার পিরোজপুর জেলা প্রশাসক এর কাছে পাকা স্থাপনা বন্দের জন্য স্থানীয়রা লিখিত অভিযোগ দিয়েছে ।

অভিযোগে জানাগেছে,পৌর শহরের সাব-রেজিস্ট্রী অফিস রোডে ডাযাবেটিস সমিতি সংলগ্ন ১ নং খাস খতিয়ানের ১৬২৯ দাগের দেড় শতাংশ জমিতে ২০০৮ সালে সাংবাদিকের একাংশ টিনসেডের ঘর নির্মান করে।সম্প্রতি ওই টিন সেডের ঘর ভেঙ্গে সরকারের ভূমি নীতিমালা উপেক্ষা করে ডিসিআর না নিয়ে বহুতল ভবন নির্মানের কাজ শুরু করেন ।

সরকারী জমিতে ডিসিআর না নিয়ে বহুতল ভবন নির্মান করায় স্থানীয় সচেতন ও পৌর বাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি এবং ব্যাপক প্রশ্ন দেখা দিয়েছে ।উপজেলা প্রশাসন পাকা অবৈধ স্থাপনা নির্মানের ঘটনায় আইনানুগ ব্যবস্থা না নেয়ায় পৌর বাসী মজিবর রহমান,হারুন অর রশিদ ও নজরুল ইসলাম মামুন পিরোজপুর জেলা প্রসশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন এর বরাবরে অবৈধ স্থাপনার কাজ বন্দের আবেদন করেন ।

জেলা প্রশাসক মঠবাড়িয়ার ইউএনও জিএম সরফরাজ কে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন । অভিযোগকার হারুন অর রশীদ বলেন, জেলা প্রশাসক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিলেও ইউএনও কোন ব্যবস্থা নেয়নি ।

অবৈধ পাকা স্থাপনা বন্দে ইউএনও র ভুমিকা রহস্যজনক। ভবনের ছাদ ডালাই দেয়ার পায়তারা চলছে। বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী জানান,সরকারের ভূমি নীতিমালা সবার জন্য সমান হওয়া উচিৎ।সাংবাদিক বলে তাদের বেলায় কি কোন আইনের শাসন নেই ।

এ ব্যাপারে উপজেলা প্রশাসনের দায়িত্বহীনতায় আমি হতাশ ও চরম ক্ষুব্দ। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধ মোস্তফা শাহ আলম দুলাল জানান,সাংবাদিকরা অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে পএিকায় লিখে অথচ তারাই যদি প্রেস ক্লাবের নামে অবৈধ স্থাপনা নির্মান করেন তাহলে জাতির বিবেককে আমি মনে করি গলাটিপে হত্যা করার সামিল ।

মঠবাড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস এর সাথে যোগাযোগ করলে তিনি জানান,ডিসিআর না নিয়ে বহুতল ভবন নির্মান করা ভূমি নীতিমালার পরিপন্থি।

এ ব্যাপারে মঠবাড়িয়া প্রেস ক্লাবের একাংশের সভাপতি জাহিদ উদ্দিন পলাশের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যাযনি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD