ভোলায় বিদ্যার দেবীর আরাধনা পুষ্পাঞ্জলি প্রদান Latest Update News of Bangladesh

বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
বিশ্ব শান্তিরক্ষায় অনন্য অবদান রাখছে বাংলাদেশ পুলিশ: বিএমপি কমিশনার আগামীকাল কলাপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী কুয়াকাটা সৈকতে ভেসে এলো মৃত হরিণ র‌্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রিমাল: বরিশালে ক্ষতিগ্রস্ত পৌনে ২ লাখ কৃষক, মৎস্য খাতে ক্ষতি ২১৭ কোটি টাকা প্রার্থিতা বাতিলের পরও সভা : বাঁশের লাঠি নিয়ে প্রস্তুতির নির্দেশ কর্মীদের! ঘূর্ণিঝড় রেমালের আঘাত বাংলাদেশে পড়ার শঙ্কা ৭০ ভাগ, আওতায় যেসব জেলা ঘূর্ণিঝড় রেমাল: বরিশাল বিভাগে প্রস্তুত ৩৯৭৪টি আশ্রয়কেন্দ্র ও ৪৭০টি মেডিকেল টিম শক্তিশালী হচ্ছে নিম্নচাপ, আঘাত হানবে যে অঞ্চলে কলাপাড়ায় প্রতিমা ভাঙচুর ও স্বর্ণের চোখ চুরি মামলার প্রধান আসামি গ্রেফতার




ভোলায় বিদ্যার দেবীর আরাধনা পুষ্পাঞ্জলি প্রদান

ভোলায় বিদ্যার দেবীর আরাধনা পুষ্পাঞ্জলি প্রদান




ভোলা প্রতিনিধি॥  ভোলায় বিদ্যার দেবী সরস্বতী দেবীর আরাধনা ও অঞ্জলি অনুষ্ঠিত।  এবছরের পূজার সময় সূচি একটু ব্যাতিক্রমই ছিলো প্রতিবছর মাষ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে একদিন পূজা অনুষ্ঠিত হলেও এবছর পূজা অনুষ্ঠিত হয় দুই দিন। পঞ্জিকা অনুসারে ১৪ মাঘ (২৯ জানুয়ারী) বুধবার সকাল ৯টা ৪৫ থেকে শরু হয় পঞ্চমী তিথি যা চলে আজ ১৫ মাঘ (৩০ জানুয়ারী) বৃহস্পতিবার সকাল ১০টা ৫৫ মিনিট পর্যন্ত। তাই তিথির সময় অনুযায়ী ২দিনই অনুষ্ঠিত হয় মায়ের আরাধনা ও অঞ্জলি প্রদান।

স্বরস্বত্বী পূজাই একমাত্র এমন পূজা যে পূজা মন্দিওে,বাড়িতে এবং শিক্ষা প্রতিষ্ঠানেও অনুষ্ঠিত হয়। ২৯ জানুয়ারী (বুধবার) কেউ কেউ পূজা করলেও সিংহ ভাগ পূজাই অনুষ্ঠিত হয় আজ ৩০ জানুয়ারী (বৃহস্পতিবার) সকালে।

বৃহস্পতিবার সকালে ভোলার পৌর ১ নং ওয়ার্ডের রজনীগন্ধা হাওলাদার বাড়ি,বাপ্তা শক্তি সংঘ দূর্ঘা মন্দির, কাচিয়া কলেনী পূজা মন্ডপ,শ্রী শ্রী সর্বতীর্থ ধাম ও শহরের কয়েকটি স্কুলে গিয়ে দেখা যায় ছোট বড় বসয় ভেদে সবাই ভোর ভোর স্নান সেরে মায়ের আরাধনা ও পুষ্পাঞ্জলি দেয়। মায়ের কাছে প্রার্থনা করে যেন মা তাকে বিদ্যা ও বুদ্ধি দান করে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD