ভোলায় দুর্যোগ ঝুঁকি হ্রাসে সভা অনুষ্ঠিত Latest Update News of Bangladesh

বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ভোলায় দুর্যোগ ঝুঁকি হ্রাসে সভা অনুষ্ঠিত

ভোলায় দুর্যোগ ঝুঁকি হ্রাসে সভা অনুষ্ঠিত

ভোলায় দুর্যোগ ঝুঁকি হ্রাসে সভা অনুষ্ঠিত




নিজস্ব প্রতিনিধি॥ ভোলায় দুর্যোগ ঝুঁকি হ্রাস পরিকল্পনা এবং বিনিয়োগের ক্ষেত্রে জেন্ডার, প্রতিবন্ধীতা ও সাংস্কৃতিক সংবেদনশীলতাকে মূলধারায় সংযোজন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

 

 

মঙ্গলবার (৩০ মার্চ) ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক শঙ্কর কুমার বিশ্বাস এর সভাপত্বিতে সভায় প্রধান অতিথি ছিলেন- ভোলার নাবাগত জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী।

 

 

জাগানারীর একীভূত সমাজভিত্তিক দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা প্রকল্পের (আইসিডিআরএম) প্রজেক্ট এর আয়োজনে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মোতাহার হোসেন, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) ভোলা জেলার উপ-পরিচালক মো. শাহাবুদ্দিন মিয়া, জেলা তথ্য অফিসার নুরুল আমিন, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আজিজুল ইসলাম প্রমুখ।

 

 

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ইউসুফ হাসান, জিমরান মোহাম্মদ সায়েক, কোস্ট ফাউন্ডেশন ভোলা জেলার টিম লিডার রাশিদা বেগম, জাগানারী আইসিডিআরএম প্রজেক্ট এর মো. মিজানুর রহমান, মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার হাছান শাহাবুদ্দিন, ইউনিয়ন কো-অর্ডিনেটর মো. মানুন প্রমুখ। সভায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

এসময় বক্তরা বলেন, ভোলা একটি দুর্যোগ প্রবণ এলকা। দুর্যোগ আসলে উপকূলের এই জেলা আঘাত হানার সম্ভাবনা বেশি থাকে। তাই সবাইকে দুর্যোগ আসার আগে প্রস্তুতি নিয়ে থাকতে হবে। এছাড়াও আশ্রয় কেন্দ্রগুলোকে প্রতিবন্ধি বান্ধব,নারী ও শিশুর সুরক্ষা নিশ্চিত করতে হবে।

 

 

বিশেষ করে তৃতীয় লিঙ্গের সবাই জেন দুর্যোগ কালীন সময় আশ্রয় কেন্দ্রে যেতে পারে সেদিকে সবাইকে সচেতন করে গড়ে তুলতে হবে। এসময় বক্তারা আরও বলেন, দুর্যোগ আশার আগেই উপকূলের মানুষ যেন দুর্যোগ প্রস্তুতি নিয়ে রাখেন তাহলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমে আসবে। এছাড়াও মহড়া করে বিভিন্ন সভা, সেমিনার করে সচেতন করে গড়ে তোলার আহবান জানায় বক্তারা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD