ভোলার আলীনগরে কিশোরী ক্লাব পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান, শুনলেন কিশোরীদের কথা Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ভোলার আলীনগরে কিশোরী ক্লাব পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান, শুনলেন কিশোরীদের কথা

ভোলার আলীনগরে কিশোরী ক্লাব পরিদর্শন করলেন ইউপি চেয়ারম্যান, শুনলেন কিশোরীদের কথা




ইমতিয়াজুর রহমান।।  বাল্য বিয়ে প্রতিরোধে ও কিশোরীদের দক্ষতা উন্নয়নে ভোলার সদর উপজেলার আলীনগর ইউনিয়নে কিশোর-কিশোরী ক্লাবের অগ্রগামী দলের সদস্যদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৩ জুলাই) বিকালে আলীনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সালেম ব্যাপারি বাড়িতে শাপলা কিশোরী ক্লাব এর সভা অনুষ্ঠিত হয়। ইউনিসেফ এর সহায়তায় কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশু বিবাহ রোধ কর্মসূচী (আইইসিএম) প্রকল্পের সহযোগিতায় কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বশীর আহম্মেদ।

সভায় আরো উপস্থিত ছিলেন-কোস্ট ট্রাস্ট আইইসিএম প্রকল্পের সহকারী প্রকল্প সম্মনয়কারী দেবাশীষ মুজমদার, উপজেলা মনিটরিং অফিসার মো: জিয়া উদ্দিন, আলীনগর ইউনিয়নের ইউপি সদস্য শাহিন আজাদ, মহিলা ইউপি সদস্য খুকুমণি সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

বাল্য বিয়ে প্রতিরোধে ও কিশোর-কিশোরীদের দক্ষতা উন্নয়নে ভোলার সদর উপজেলার আলীনগর ইউনিয়নে কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়।

সভায় কিশোরী ক্লাবের সদস্যরা তাদের ক্লাবের বিভিন্ন সমস্য, অগ্রগতি ও ইউনিয়ন থেকে বাল্য বিবাহ প্রতিরোধে বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরেন।

পরে প্রধান অতিথি বশীর আহম্মেদ বলেন, শিশু বিবাহ মেয়ে শিশুদের বেড়ে উঠার জন্য প্রধান বাধা। তাই শিশু বিবাহর হাত থেকে শিশুদের রক্ষার জন্য যার যার অবস্থান থেকে কাজ করার আহবান জানান। এবং বলেন শিশু বিবাহর রোধ করা সম্ভব হবে। তার জন্য কোস্ট ট্রাস্ট এর কিশোর-কিশোরী ক্লাবগুলোকে আমাদের সবাই মিলে টিকিয়ে রাখতে হবে। এর মাধ্যমে কিশোরীদের দক্ষতা উন্নয়ন হবে।

তিনি আরও বলেন, যে খানেই বাল্য বিয়ে, মাদক ও ইভটিজিং হবে তাতক্ষণিকভাবে আমাকে জানাবে। আমরা সবাই মিলে তা রোধ করবো। শুধু বাল্য বিয়ে নয় দরিদ্র্যতার কারণে কোন শিশুর পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছে এমন কোন ঘটনা থাকলে জানাবে।সভায় কিশোরীদের সাপ্তাহিক মিটিং করার স্থান, বসার মাদুর ও খেলার সামগ্রিক দেওয়ার আশ্বাস দেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD