বরিশালের ছয় আসনে হাসানাত সহ পাঁচ প্রার্থী স্ব-শিক্ষিত Latest Update News of Bangladesh

বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরিশালের ছয় আসনে হাসানাত সহ পাঁচ প্রার্থী স্ব-শিক্ষিত

বরিশালের ছয় আসনে হাসানাত সহ পাঁচ প্রার্থী স্ব-শিক্ষিত




স্টাফ রিপোর্টার:একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ছয়টি আসনে ৫১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। যাদের মধ্যে ১৬টি দলের ৪৩জন ও আটজন স্বতন্ত্র প্রার্থী রয়েছে। যদিও স্বতন্ত্র প্রার্থীর বেশিরভাগই ক্ষমতাসীন আওয়ামী লীগের ব্যানারে। তবে প্রতিটি আসনে বিএনপির দুইজন করে মনোনয়নপত্র দাখিল করায় সর্বোচ্চ ১২ জন প্রার্থীই এ দল থেকে মনোনয়ন দাখিল করেছেন।মনোনয়ন দাখিলকারী প্রার্থীদের মধ্যে হলফনামায় মোট পাঁচজন নিজেদেরকে উল্লেখ করেছেন স্ব-শিক্ষিত হিসেবে। এ ছাড়া দুইজন এসএসসি পাশ এবং তিনজনের লেখাপড়া থেমেছে এইসএসসি পাশের পর। বাকিদের মধ্যে চারজন প্রকৌশলী, পাঁচজন এলএলবি, সাতজন গ্রাজুয়েট ও বাকীরা স্নাতকোত্তর। আর মোট প্রার্থীর মধ্যে ছয়জন পড়াশোনা করেছেন মাদ্রাসা শিক্ষায়।

বরিশাল-১ আসনে বিএনপির প্রার্থী আবদুস সোবহান বিএসসি ইঞ্জিনিয়ার (সিভিল) ও একই দলের অপর প্রার্থী জহির উদ্দিন স্বপন এমএসএস পাশ, আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসানাত আব্দুল্লাহ ও জাকের পার্টির মোঃ বাদশা মিয়া স্ব-শিক্ষায় শিক্ষিত এবং ইসলামি আন্দোলন বাংলাদেশের মেহেদী হাসান রাসেল এইচএসসি পাশ। বরিশাল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাহে আলম এমএসসি পাশ, বিএনপির সৈয়দ শহিদুল হক জামাল স্ব-শিক্ষিত ও একই দলের অপর প্রার্থী এস সরফুদ্দিন আহমেদ এসএসসি পাশ, জাতীয় পার্টির মাসুদ পারভেজ সোহেল রানা এমএ পাশ, এনপিপির সাহেব আলী স্ব-শিক্ষিত, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জহরুল ইসলাম এসএসসি ও ইসলামি আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ নেছার উদ্দিন কামিল (মাষ্টার্স) পাশ। এদিকে এই আসনে পাঁচজন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে একে ফাইয়াজুল হক ব্যাচেলর অব আর্টস (বিএ) পাশ, এম মোয়াজ্জেম হোসেন এমবিএ পাশ, মোঃ শাহ আলম মিঞা বিএ পাশ, আনিচুজ্জামান ও সৈয়দা রুবিনা আক্তার এলএলবি পাশ।

বরিশাল-৩ আসনে বিএনপির সেলিমা রহমান সমাজবিজ্ঞানে এমএসএস ও একই দলের জয়নুল আবেদীন এমএ পাশ ইসলামি আন্দোলন বাংলাদেশের মুহাম্মদ সিরাজুল ইসলাম কামিল পাশ, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির মোঃ নুরুল ইসলাম বিএবিএড পাশ, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির টিপু সুলতান এলএলবি পাশ, স্বতন্ত্র প্রার্থী মোঃ আতিকুর রহমান বিএসসি পাশ, বিকল্পধারা বাংলাদেশের এনায়েত কবির উচ্চমাধ্যমিকও জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু স্নাতক ডিগ্রী অর্জন করেছেন।
বরিশাল ৪ আসনে বিএনপির মেজবাউদ্দীন ফরহাদ এমকম ও একই দলের জেএম নুরুর রহমান এলএলবি পাশ, আওয়ামী লীগের পঙ্কজ নাথ বিএসসি অনার্স পাশ, বাংলাদেশ খেলাফত মজলিসের মাহাবুবুল আলম মাষ্টার্স পাশ, ইসলামি আন্দোলন বাংলাদেশের সৈয়দ মোঃ নুরুল কারীম দাওরা হাদিস পাশ, বিএনএফ এর এনামুল হক বিএসএস (অনার্স) পাশ, ইসলামি ঐক্যজোটের সাইফুল্লাহ দাওরা হাদীস পাশ এবং বাংলাদেশ খেলাফত মজলিসের রুহুল আমিন স্নাকোত্তর সম্পন্ন করেছেন। বরিশাল-৫ সদর আসনে বিএনপির মজিবর রহমান সরোয়ার এলএলবি ও একই দলের অপর প্রার্থী এবায়েদুল হক চাঁন উচ্চমাধ্যমিকপাশ, আওয়ামী লীগের জাহিদ ফারুক শামীম স্নাতক (বিএ), ন্যাশনাল পিপলস পার্টির শামীমা নাসরিন এমএ পাশ, জাতীয় পার্টির একেএম মুরতজা আবেদীন এমএ পাশ, ইসলামি আন্দোলন বাংলাদেশের মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম কামিল পাশ ও বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আবদুস ছাত্তার এমএ পাশ।

বরিশাল-৬ আসনে জাতীয় পার্টির নাসরিন জাহান রতনা স্ব-শিক্ষিত, জাতীয় পার্টির (জেপি) খন্দকার মাহাতাব উদ্দিন বিএসসি পাশ, বিএনপির আবুল হোসেন খান এমএসএস ইন সোসিওলজি, গণফোরামের মোঃ ফোরকান আলম খান এমএসসি ইঞ্জিনিয়ার, জাসদের মোঃ মোহসীন ডিপ্লোমা ইন কমার্স, গনফোরামের হিরণ কুমার দাস এলএলবি পাশ, ইসলামি আন্দোলন বাংলাদেশের মোঃ নুরুল ইসলাম আল-আমিন কামিল পাশ, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী তালুকদার ফারুক এমবিএ পাশ ও স্বতন্ত্র প্রার্থী ওসমান হোসেন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাশ এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের একেএম নুরুল ইসলাম স্নাকোত্তর পাশ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD