বরগুনার পাথরঘাটায় ' বিদ্যুৎ সংযোগ' খেলাে ৬ লক্ষ টাকা ! Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বরগুনার পাথরঘাটায় ‘ বিদ্যুৎ সংযোগ’ খেলাে ৬ লক্ষ টাকা !

বরগুনার পাথরঘাটায় ‘ বিদ্যুৎ সংযোগ’ খেলাে ৬ লক্ষ টাকা !




বরগুনা প্রতিনিধি ॥
বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের উত্তর কুপধন গ্রামে, কামারহাট বাজার হইতে কালাম মোল্লার বাড়ী পর্যন্ত ৬৫ গ্রাহক সদস্য ও কামার হাট বাজার পুর্বপার হইতে অপদা পর্যন্ত ১৫০ গ্রাহক সদস্য প্রায় ৪ কিলোমিটার নতুন বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য ২১৫টি পরিবারের কাছ থেকে প্রতারনা করে প্রায় ৬ লাখ টাকা উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সুএে জানা যায়, ঐ গ্রামের মো: শাজাহান হাওলাদার এর পুএ মো: সোহেল হাওলাদার ও ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: গোলাম মোস্তাফা প্রায় ৩ বছর পুর্বে গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য ২১৫টি পরিবারের কাছ থেকে গ্রাহক প্রতি ২৭’শ থেকে ৩ হাজার করে প্রায় ৬ লাখ টাকা হাতিয়ে নেন। কিন্তু ৩ বছর অতিক্রম হলেও গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ চালু তো দুরের কথা বর্তমানে গ্রামে বিদ্যুৎতের খাম্বা ৬৫ গ্রাহকের সীমানায় বসানো হয়েছে।

 

বাকী ১৫০ গ্রাহকের সীমানায় বিদ্যুতের কোন খবর নেই। এছারাও গ্রাহকরা বিদ্যুৎ না পাওয়ার বয়ে সোহেল, টাকা দিতে বাধ্য হয়। তাই ভুক্তভোগী ২১৫টি পরিবারের দাবী তাদের সমুদয় টাকা ফেরত পাওয়ার জন্য প্রতারকের বিচার চাইছেন। এ বিষয় অভিযুক্ত সোহেল, ইউপি সদস্য মোস্তফা সাংবাদিকদের বলেন, পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের মোটা অংকের টাকা দিতে হয়েছে। এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তিরা বলেন, পাইলট প্রোগ্রামে অএ এলাকায় বিদ্যুৎ পাস হয়েছে। এতে কোন টাকা লাগে না।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা ২০২১ সালের মধ্যে প্রতিটি ঘরে পল্লী বিদ্যুৎতের সংযোগ দেওয়া হবে। তাছাড়াও বরগুনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: হাচানুর রহমান রিমন এলাকায় পোষ্টার ও মাইকিং এর মাধ্যমে পল্লী বিদ্যু পেতে কোন টাকা লাগে না প্রচার করা স্বত্তেও সোহেল ও মোস্থফা নামের ঐ ব্যাক্তি সাধারন গরীব অসহায় মানুষদের ভুল বুঝিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।

সোহেল, মোস্তফা টাকার নেশায় সকলের ধারে ধারে ঘুরে আবারো টাকা দাবী করছে । কর্তৃপক্ষের কাছে আমাদের দাবী আমরা আর কত টাকা দিবো বিদ্যুৎ সংযোগ পাওয়ার জন্য। আমাদের কাছ থেকে নেয়া টাকা ফেরত চাই । বিদ্যুৎ পেতে কোন টাকা-পয়সা লাগেনা। এ বিষয় পিরোজপুর পল্লী বিদ্যুৎ অফিসের জেনারেল ম্যানেজার বলেন, লাইনটি পাইলট প্রোগ্রামে পাস হয়েছে, তাছাড়া পল্লী বিদ্যুৎতের সংযোগ পেতে কোন টাকা লাগেনা। কোন ব্যাক্তি পল্লী বিদ্যুৎ অফিসের নাম বলে সাধারন মানুষকে ধোকা দিয়ে টাকা উত্তোলন করলে, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে এলাকায় ব্যাপক উক্তেজনা বিরাজ করছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD