পাথরঘাটায় বিদুৎ সংকটে ব্যবসায়ীরা Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:১১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পাথরঘাটায় বিদুৎ সংকটে ব্যবসায়ীরা

পাথরঘাটায় বিদুৎ সংকটে ব্যবসায়ীরা




থানা প্রতিনিধি: সারা দেশে বিদ্যুতের কোন ঘাটতি না থাকলেও পাথরঘাটা লোডশেডিং-এর অব্যাহত যন্ত্রনায় দুঃসহ জনজীবন। বিতরণ ও সঞ্চালন ব্যবস্থার ত্রু টির কারণে এ শহরের জনগোষ্ঠীকে দুঃসহ গরমে দিনরাতই লোডশেডিং-এর যন্ত্রণা সহ্য করতে হচ্ছে। ফলে এ উপজেলার সরকারি-বেসরকারি জরুরী চিকিৎসা সেবা থেকে শুরু করে পানি সরবরাহের মত জনগুরুত্বপূর্ণ পরিসেবা পর্যন্ত বিপর্যয়ের কবলে। উপকূলীয় এ এলাকায় বরফমিল মালিকদের বরফ উৎপাদন করতে হিমশিম খেতে হচ্ছে।সামান্য মেঘ দেখলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিতে হচ্ছে বিতরণ ব্যবস্থার ত্রু টির কারণে। ৩৬ ডিগ্রী তাপপ্রবাহে ঘুম হারাম হয়ে যাচ্ছে এ শহরবাসীর।

এটি কোন গল্প কিংবা কাল্পনিক কথা নয়। পাথরঘাটা উপজেলার বিদ্যুতের লোডশেডিং নতুন কোন সমস্যা না। বিদ্যুতের শুরুর লগ্ন থেকেই নাকি একই অভিযোগ পাথরঘাটা বাসীর। বিগত দিনে বাংলাদেশে বিদ্যুতের চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় কোন না কোন ভাবে মানিয়ে নিয়েছে এ উপজেলার বিদ্যুৎ গ্রাহকরা।

তবে বর্তমানে বাংলাদেশে বিদ্যুতের ঘাটতি না থাকায় পিছনের দিনগুলো ভুলে সামনে আর এমন অভিযোগ নিতে নারাজ বিদ্যুৎ গ্রাহকরা। বিগত বছরের শুরুর থেকে চলতি বছরের বর্তমান পর্যন্ত প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা এমন কি গভীর রাতপর্যন্ত বিদ্যুতের সংস্কারের নামে বিদ্যুতের সরবরাহ বন্ধ করে দেয়ার অভিযোগ পাথরঘাটার কয়েক হাজার গ্রাহকের। এ নিয়ে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পাথরঘাটার নাগরিক ব্লগারগন মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তাতে স্পষ্ট বুঝা যাচ্ছে বিদ্যুৎ সমস্যা সমাধানের লক্ষ্যে পাথরঘাটায় বড় কোন ধরনের আন্দোলনের পুর্ভাবাস দিচ্ছেন তারা।

পাথরঘাটা কিছু ব্লগারদের স্টাটাস হুবহু তুলে ধরা হলোঃ
পাথরঘাটা নিউজের সম্পাদক আকন মোহাম্মদ বশির লিখেছেনঃ “বিদ্যুৎ সমস্যার সমাধান চাই দ্রুত।।। সারা দেশে যখন কোন বিদ্যুৎ সংকট নেই ঠিক সেই মূহুর্তে পাথরঘাটায় কেনো লোডশেডিং ??”

মাইনুল ইসলাম লিখেছেনঃ “বরগুনার পাথরঘাটা উপজেলায় পল্লি বিদ্যুৎ বিভাগ বিদ্যুৎ নিয়ে তামাশা খেলছে,, ওদের জুতা পিটা না করলে মনেহয় ভাল হবেনা।”

জাকির হোসেন তরু খান মন্তব্য করেছেনঃ “আমি এম পি মহোদয়, উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করে বলছি।তিন মাসে মাইকিং করে বলেছিল ১৫ দিন সকাল ৮ -বিকাল ৫ টা পর্যন্ত বিদ্যুত থাকবে না।আজ তিন মাস হল বিদ্যুৎ নিয়ে যা করছে আপনারা সবাই অবগত।এভাবে শম্বুক গতিতে কাজ করে আরও কয়েকমাস লাগবে।আমাদেরকে পল্লী বিদ্যুৎ জিম্মী করে রেখেছে।আমরা এর থেকে পরিত্রান চাই।”

এরকম কয়েক শত আন্দোলন মুখি স্টাটাস ঘুরে বেড়াচ্ছে

পাথরঘাটা উপজেলা নাগরিক অধিকার ফোরামের সভাপতি এইচ এম শফিকুল ইসলাম খোকন বলেন, পাথরঘাটা উপজেলাবাসীর ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে আমরা সোচ্চার হয়ে কাজ করছি। ইতিমধ্যে আমরা পাথরঘাটা উপজেলা বাসীদের সংঙ্গে নিয়ে আসন্ন রমজান মাসকে কেন্দ্র করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের আয়োজন করতে যাচ্ছি। আমি আসা করবো এই যুক্তি যুক্ত আন্দোলনে পাথরঘাটা উপজেলা আমাদের সাথে থাকবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares