পাকিস্তানের ইতিহাসে প্রথম নারী মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ Latest Update News of Bangladesh

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পাকিস্তানের ইতিহাসে প্রথম নারী মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ

পাকিস্তানের ইতিহাসে প্রথম নারী মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ




আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের ইতিহাসে পাঞ্জাব প্রদেশের প্রথম নারী মুখ্যমন্ত্রী হলেন দেশটির মুসলিম লিগের (নওয়াজ) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও দলটির প্রধান সংগঠক মরিয়ম নওয়াজ।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে নির্বাচিত হয়েছেন তিনি। স্পিকার মালিক আহমেদ খান এ ঘোষণা দেন। খবর: দ্য ডনের।

প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাব প্রাদেশিক পরিষদে এদিন মুখ্যমন্ত্রী নির্বাচনে ভোটাভুটি হয়। পিএমএল-এন মনোনীত প্রার্থী ছিলেন মরিয়ম। ভোটে মরিয়মের প্রতিদ্বন্দ্বী ছিলেন সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রার্থী রানা আফতাব আহমাদ। তবে এসআইসি ভোটাভুটি বর্জন করায় তিনি কোনো ভোট পাননি। মরিয়ম ২২০ জন এমপির ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে দেয়া প্রথম ভাষণে মরিয়ম বলেন, রাজনীতিকের এ যাত্রাপথে আমি গ্রেপ্তার হয়েছি। আমার বাবা গ্রেপ্তার হয়েছেন। আমি মাকে হারিয়েছি। আমি তাদেরকে ধন্যবাদ জানাই যারা আমার জন্য এসব কঠিন পরিস্থিতি তৈরি করেছে। এসব পরিস্থিতির জন্যই আজ আমি এখানে দাঁড়িয়ে আছি। তবে এরপরও আমার মধ্যে প্রতিশোধের কোনো মনোভাব নেই।

বিরোধী দলের উদ্দেশে তিনি বলেন, আপনাদের জন্য আমার মন ও দপ্তরের দরজা ২৪ ঘণ্টা খোলা থাকবে।

মরিয়ম মহান স্রষ্টার প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি স্পিকার ও ডেপুটি স্পীকার পদে নির্বাচিতদের অভিনন্দন জানান।

তিনি আশা প্রকাশ করে বলেন, আমার বক্তৃতা বিরোধীরা মনোযোগসহ শুনবেন। ‘আমি সবার মুখ্যমন্ত্রী। যারা আমাকে ভোট দেননি তাদেরও।

মরিয়ম জোটের দল বিশেষ করে পাকিস্তান পিপলস পার্টি, ইশতেখাম ই পাকিস্তান পার্টি ও পিএমএল-কিউ এবং পিএমএল জিয়াকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদ ও চারটি প্রাদেশিক পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ হয়। পাঞ্জাবে সবচেয়ে বেশি ১৩৮ আসনে জয় পেয়েছে পিএমএল-এন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ১১৪ আসন পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD