পাঁচ বছরেও জোড়া লাগেনি পিরোজপুরের তিন উপজেলার ২০ সেতু Latest Update News of Bangladesh

সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




পাঁচ বছরেও জোড়া লাগেনি পিরোজপুরের তিন উপজেলার ২০ সেতু

পাঁচ বছরেও জোড়া লাগেনি পিরোজপুরের তিন উপজেলার ২০ সেতু




পিরোজপুর প্রতিনিধি॥  পিরোজপুরের তিনটি উপজেলায় যোগাযোগের পথে চরম ভোগান্তিতে গ্রামীণ জনজীবন। বিগত পাঁচ বছরেও জোড়া লাগেনি পিরোজপুর সদর, নাজিরপুর ও নেছারাবাদে অন্তত২০টি ভাঙা ব্রিজ। ভুক্তভোগীরা বলছেন, নির্বাচনের আগে ও পরে স্থানীয় সাংসদ ও চেয়ারম্যানরা নানা প্রতিশ্রুতি দিলেও আজও কষ্টের অবসান ঘটেনি।

তবে পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য বলছেন, একটি মেগা প্রজেক্টের মাধ্যমে আগামী ১ বছরের মধ্যে এ আসনের প্রতিটি ব্রিজ-কালভার্ট হবে নতুন। এটা প্রতিশ্রুতি নয় বাস্তবে দেখবে জনগণ।

জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্রিজ ভেঙে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন পাড়েরহাট, শংকরপাশা, টোনা, কলাখালী ও কদমতলা ইউনিয়নের, গ্রামীণ জনপদের কয়েক লাখ মানুষ।স্থানীয়রা জানান, বছরের পর বছর ব্রিজ ভাঙা থাকায় বাঁশ ও কাঠের বিকল্প সাঁকো দিয়ে পারাপার আবার কোথাও নৌকার মাধ্যমে খাল পারাপার হতে হচ্ছে এলাকাবাসীর। সবচেয়ে বিপাকে আছে এ অঞ্চলের হাজার হাজার শিক্ষার্থী ও মৎস্যজীবী ব্যবসায়ীরা।

এ দিকে ব্রিজ নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো ধরনের অগ্রগতি না দেখায় স্থানীয় জনগণ, ব্যবসায়ী, ভুক্তভোগী শিক্ষার্থী ও পরিবহন চালকরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন। সেতুগুলোতে ধারণ ক্ষমতার দেড় থেকে দুইগুণ যানবাহন চলাচল করার কারণে এবং এ বিষয়ে কোনো তদারকি না থাকায় দিনদিন বাকি ব্রিজগুলোও ঝুঁকির মুখে পড়ছে।

ব্রিজ ভাঙা ও যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় অর্থনৈতিক ক্ষতির মুখে যেমন পড়েছে গ্রামীণ মানুষগুলো তেমনি ক্ষতির মুখে লক্ষাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা ব্যবস্থা। তাই দ্রুত ব্রিজ নির্মাণের দাবি, ভুক্তভোগী ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর।

পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে মোট ৪টি ব্রিজ ভাঙা রয়েছে এবং তাতে প্রতিদিন ভোগান্তিতে পড়ছেন প্রায় ৩০ হাজার মানুষ বললেন ইউনিয়ন চেয়ারম্যান স্বপন মল্লিক।

তবে স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের মাননীয় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী জানান, শ ম রেজাউল করিম, আগামী এক বছরের মধ্যে পিরোজপুর-১ আসনকে একটি মেগা প্রজেক্টের মাধ্যমে সকল ব্রিজ- কালভার্ট নতুন করে সংস্কার করা হবে। এটা কোনো প্রতিশ্রুতি নয় বাস্তবেই দেখবে জনগণ।পিরোজপুর-১ (পিরোজপুর সদর, নাজিরপুর, নেছারাবাদ) আসনে প্রায় ২০টিরও বেশি ব্রিজ ভাঙা রয়েছে। তাই বিগত পাঁচ বছরের ভাঙা ব্রিজগুলো পাবে তার পূর্ণরূপ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এমনটাই প্রত্যাশা ভুক্তভোগীদের।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares