নিষিদ্ধ হচ্ছে না ফ্রি ফায়ার-পাবজি: টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
নভেম্বর থেকে রাতের বেলা সেন্টমার্টিন বন্ধ, ফেব্রুয়ারিতে পর্যটক যাওয়া নিষিদ্ধ বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ ঘূর্ণিঝড় ‘ডানা’র সর্বশেষ অবস্থান: যে গতিতে অগ্রসর হচ্ছে প্রধান বিচারপতির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক দুই উপদেষ্টার সরকারি এমবি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন বরিশালে শিক্ষার্থীদের লাঠি মিছিল, ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতির পদত্যাগ দাবি বাংলাদেশে রয়্যাল এনফিল্ডের যাত্রা শুরু, মধ্যরাতে ক্রেতাদের সিরিয়াল কুয়ালালামপুরে পীর আবু নছর ও ড. আজহারির সাক্ষাৎ রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে ছাত্র-জনতার বিক্ষোভ, ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিশ শিকারে নিষেধাজ্ঞা: ৯ দিনে বরিশালে ৩৮৬ মামলা, ১৯৩ জেলের কারাদন্ড




নিষিদ্ধ হচ্ছে না ফ্রি ফায়ার-পাবজি: টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার

নিষিদ্ধ হচ্ছে না ফ্রি ফায়ার-পাবজি: টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার

নিষিদ্ধ হচ্ছে না ফ্রি ফায়ার-পাবজি: টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার




ভয়েস অব বরিশাল ডেস্ক॥ ইন্টারনেট ভিত্তিক গেম ফ্রি ফায়ার ও পাবজি বন্ধ করা হবে না বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার। রোববার এক প্রতিবেদকের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

 

 

মন্ত্রী বলেন, কোন কিছুই বন্ধ করা সমাধান নয়। আমরা এটি আগেও দেখেছি। নিয়ন্ত্রণ করাই একমাত্র পন্থা। এখন যদি এসব গেম খেলা বন্ধ করা হয় তবে ভিপিএন ব্যবহার করে এই গেম খেলবে।

 

 

পরিবারের অনুশাসন প্রয়োজন উল্লেখ করে মোস্তফা জব্বার আরো বলেন, আমার বাচ্চার বয়স যখন ৪ বছর তখন থেকে সে ইন্টারনেটে গেমস খেলে। সে তো খারাপ হয়ে যায়নি। আসলে এ জন্য দরকার পারিবারিক অনুশাসন। সরকার বন্ধ করলে যে তারা আর এসব গেম খেলবে না বিষয়টি এমন নয়।

 

 

মন্ত্রী বলেন, পরিবারে যত বৃদ্ধ লোক আছে তারাও স্মার্টফোন ব্যবহার করেন। কিন্তু এক্ষেত্রে তাদের সহযোগিতা করে পরিবারের কনিষ্ঠরাই। কোথাও ভিডিও কল দিতে হলে, কোন সমস্যা হলে বয়স্করা বাচ্চাদেরই শরাণাপ্ন হন। আসলে এই তথ্য প্রযুক্তির ক্ষেত্রে বিষয়টি উল্টো হয়ে গেছে। এক্ষেত্রে বড়রা কম জানে আর বাচ্চারা বেশি জানে।

 

 

ফ্রি ফায়ার ও পাবজির মতো জনপ্রিয় দুই গেম বন্ধ হচ্ছে এমন খবর প্রকাশিত হয়। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে বিষয়টি নিয়ে সুপারিশ করে শিক্ষা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়। দুই মন্ত্রণালয় থেকে এমন সুপারিশ পেয়ে এ নিয়ে আলোচনা করেছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি। আলোচনায় ওই দুই গেমের আসক্তি নিয়ে উদ্বেগ জানানো হয়। তবে ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার স্পষ্ট জানালেন এই দুটি ইন্টারনেটভিত্তিক গেম বিটিআরসি বন্ধ করছে না।

 

 

উল্লেখ্য, সম্প্রতি নেপালে পাবজি নিষিদ্ধ করে দেশটির আদালত। একই কারণে ভারতের গুজরাটেও এ গেম খেলার ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। এমনকি গেমটি খেলার জন্য কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছিল। বাংলাদেশেও পাবজি সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল, পরে আবার চালু করা হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD