নলছিটিতে প্রতিপক্ষের হামলার ভয়ে পালিয়ে বেড়াচ্ছে একটি পরিবার Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




নলছিটিতে প্রতিপক্ষের হামলার ভয়ে পালিয়ে বেড়াচ্ছে একটি পরিবার

নলছিটিতে প্রতিপক্ষের হামলার ভয়ে পালিয়ে বেড়াচ্ছে একটি পরিবার

নলছিটিতে প্রতিপক্ষের হামলার ভয়ে পালিয়ে বেড়াচ্ছে একটি পরিবার




নিজস্ব প্রতিবেদক : জমি নিয়ে বিরোধের জের ধরে ঝালকাঠির নলছিটিতে প্রতিপক্ষের হামলা ও হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছে একটি দরিদ্র কৃষক পরিবার। থানায় মামলা করতে গেলেও মামলা নেওয়া হয়নি। ফলে পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। এ ঘটনায় ওই পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন করে শারমিন বেগম এসব অভিযোগ করেন। তিনি উপজেলার নাঙ্গুলী গ্রামের রবিউল মল্লিকের স্ত্রী।

 

 

শনিবার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১টায় উপজেলা শহরের টিঅ্যান্ডটি রোড এলাকায় তার এক আত্মীয়ের বাসায় সংবাদ সম্মেলনে শারমিন বেগম বলেন, কাগজপত্রে তাদের নামে জমির মালিকানা ও ভোগদখল থাকা সত্বেও উপজেলার হাড়িখালি মৌজার (জে.এল ৩৯) এস.এ ১২৫ খতিয়ানের ৪৯ দাগের ৪৩ শতাংশ জমি স্থানীয় শাহআলম তালুকদার (পুলিশ কনস্টেবল পদে চাকুরিরত) একটি লাঠিয়াল বাহিনী দিয়ে জোরপূর্বক দখলের চেষ্টা করে আসছে। গত ১০ আগস্ট দুপুর আড়াইটার দিকে শাহআলম তালুকদারের সহযোগী খলিল খান, লিটন খান, আনিচ খান, রাজু খান, সুমন, জাহিদসহ ৭/৮ জন ব্যক্তি ওই জমি জবরদখল করতে গেলে তিনি (শারমিন বেগম) তাতে বাঁধা দেন। এসময় শাহআলমের ভাড়াটে লোকজন লাঠিসোটা নিয়ে তার ওপর হামলা চালায়৷ হামলার একপর্যায় খলিল খান তাকে ঝাঁপটে ধরে শ্লীলতাহানির চেষ্টা করেন। ওই সময় তার ছেলে নাদিম মল্লিক ও আশেপাশের লোকজন ছুটে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

 

 

এ ঘটনার পর তিনি তার ছেলে নাদিমকে নিয়ে অটোরিকশাযোগে নলছিটি থানার অভিযোগ দায়েরের উদ্দেশ্যে রওয়ানা দিলে পথিমধ্যে ফের হামলা করে শাহআলম তালুকদারের ভারাটে বাহিনী। এসময় নগদ ১৩ হাজার ৮০০ টাকা ও একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয় হামলাকারীরা। এ ঘটনায় তিনি ওইদিন রাতেই থানায় এজাহার দায়ের করলেও শনিবার দুপুর পর্যন্ত তা মামলা হিসেবে রেকর্ড করা হয়নি।

 

 

তিনি অভিযোগ করে বলেন, প্রতিপক্ষের দায়ের করা সাজানো একটি মামলার আসামি তালিকায় তার পরিবারের কারো নাম না থাকা সত্বেও পুলিশ অহেতুক তাদেরকে হয়রানির চেষ্টা করছে। অপরদিকে শাহআলম পুলিশের লোকজন তাদের ওপর হামলা ও প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এ কারণে তিনি ও তার পরিবারের লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। করোনাকালে চরম আতঙ্ক আর উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে আত্মীয়স্বজনের বাড়িতে দিনাতিপাত করছেন তারা। নিজ বাড়িতে ফিরে স্বাভাবিক জীবনযাপনের নিশ্চয়তা পেতে তিনি পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।
পুলিশ কনস্টেবল শাহআলম তালুকদার সংবাদ সম্মেলনে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ষড়যন্ত্রমূলকভাবে আমাকে অভিযুক্ত করা হয়েছে।’

 

 

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান জানান, শারমিন বেগমের অভিযোগটি মামলাযোগ্য অপরাধ না হওয়ায় তা রেকর্ড করা হয়নি। তবে ওই ঘটনায় তাকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে বলা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

Shares
© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD
Shares