ঝালকাঠি ইউপি নির্বাচনে ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল Latest Update News of Bangladesh

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ঝালকাঠি ইউপি নির্বাচনে ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ঝালকাঠি ইউপি নির্বাচনে ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ঝালকাঠি ইউপি নির্বাচনে ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল




ঝালকাঠি প্রতিনিধি॥ ঝালকাঠি জেলার ৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ঋণখেলাপী, ত্রুটিপূর্ণ মনোনয়নপত্র দাখিল ও আয়-ব্যয়ের হিসাবে অমিল থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

শুক্রবার দিনভর চারটি উপজেলার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে এ সিদ্ধান্ত জানানো হয়। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত একজনসহ ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩০ জন রয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা মো. ওহিদুজ্জামান মুন্সি শনিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

 

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নে ১ জন, গাবখান-ধানসিঁড়ি ইউনিয়নে ১ জন, শেখেরহাট ইউনিয়নে ১ জন, নথুল্লাবাদ ইউনিয়নে ১ জন, নলর্ছিটি উপজেলার কুশঙ্গল ইউনিয়েনে ১ জন, রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নে ১ জন, শুক্তগড় ইউনিয়নের নির্বাচনে ১জন, কাঁঠালিয়া উপজেলার আমুয়া ইউনিয়নে ১ জন ও শৌলজালিয়া ইউনিয়নে ১জনের মনোনয়ন বাতিল হয়েছে। বাতিলকৃতদের মধ্যে আওয়ামী লীগ মনোননিত নলছিটি উপজেলা কুশঙ্গল ইউনিয়নের প্রার্থী আলমগীর হোসেন ছাড়া অন্যরা সতন্ত্র প্রার্থী।

 

 

গত বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনের তথ্য অনুযায়ী চার উপজেলায় চেয়ারম্যান পদে ১২৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে একজন করে আওয়ামী লীগ মনোনিত ও একজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী রয়েছেন।

 

 

এছাড়াও সাধারণ সদস্য পদে এক হাজার ৫৯ জন ও সংরক্ষিত সদস্য পদে ৩২২ জন মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ১১ এপ্রিল ৩১ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে। ৫টি ইউনিয়নে ইভিএএম’র মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

 

 

ঝালকাঠি জেলার ৪টি উপজেলার ৩১টি ইউপি নির্বাচনে ভোটার রয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৪ জন। এদের মধ্যে ২ লাখ ২০ হাজার ৯৩৭ জন পুরুষ ভোটার ও ২ লাখ ১৩ হাজার ৬৭ জন মহিলা ভোটার। ভোট গ্রহণের জন্য ২৯১টি ভোট কেন্দ্র রির্ধারণ করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD