জলবায়ু সচেতনতায় ভোলা সদর উপজেলা জলবায়ু ফোরামের দ্বি-মাসিক সভা Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




জলবায়ু সচেতনতায় ভোলা সদর উপজেলা জলবায়ু ফোরামের দ্বি-মাসিক সভা

জলবায়ু সচেতনতায় ভোলা সদর উপজেলা জলবায়ু ফোরামের দ্বি-মাসিক সভা




ভোলা প্রতিনিধি ॥ জলবায়ু পরিবর্তন জনিত ঝুকি মোকাবেলায় উপকুলিয় এলাকার জনসাধারনের মাঝে সচেতনতা সৃষ্টি ও ভোলা জেলার মুল ভুখন্ড থেকে বিচ্ছিন চরাঞ্চলের মানুষের কথা বিবেচনা করে চরাঞ্চলের সাথে আধুনিক ও উন্নত যোগযোগ স্থাপনের সু-ব্যবস্থার লক্ষে ভোলা সদর উপজেলা জলবায়ু ফোরামের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে ভোলা শহরের মুসলিম ইনিস্টিটিউট পাবলিক লাইব্রেরিতে সদর উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি মোকাম্মেল হক মিলনের সভাপতিত্বে এই দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন সদর উপজেলা জলবায়ু ফোরামের সহ সভাপতি এ্যাড. কামাল উদ্দিন সুলতান, সাধারন সম্পাদক জিনাত রেহানা, কোস্টটাস্ট সিএফটিএম প্রকল্পের টিম লিডার রাশিদা বেগম ,সহকারি টিম লিডার রাজিব ঘোষ, সদস্য আবুল হাসনাত তসলিম, এম মইনুল এহসান প্রমুখ।

আলোচনায় বক্তরা বলেন ভোলা মুুলদ্বীপের সাথে বিচ্ছিন্ন চর চটকিমারা, রামদাসপুর,মাঝেরচর, চর জহিরুদ্দিন,চর মুজাম্মেল, কলাতলি, চর নিজাম,ঢালচর, চরপাতিলা সহ মনপুরা উপজেলা বিচ্ছিন্ন ভাবে আছে। মনপুরা উপজেলা বাদে বাকি সব এ সকল চরে প্রায় দের লক্ষাধিক মানুষ বসবাস করে। কিন্তু এই সমস্থ বিচ্ছিন্ন দ্বীপের যোগাযোগ ব্যাবস্থা খুবই খারাপ।

ট্রলারে করে ঝুকি নিয়ে উত্তাল মেঘনা ও তেতুলিয়া পাড়ি দিতে হয়। রাতের বেলা ট্রলার চলে না। আবহাওয়া খারাপ থাকলে ট্রলারে চলাচল প্রায় অসম্ভব হয়ে পরে। বর্তমানে জলবায়ু পরিবর্তন জনিত কারনে এই ঝুকি আরো বৃদ্ধি পেয়েছে। সরকার যদি এই প্রতন্ত অঞ্চলের মানুষের কথা বিবেচনা করে লঞ্চ অথবা সি ট্রাকের ব্যবস্থা করে তাহলে ঝুকি অনেক কমবে এবং চরে বসবাসকারি জনসাধারন ব্যাপক উপকৃত হবে ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD