চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মানবপাচার করতো লিটন Latest Update News of Bangladesh

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মানবপাচার করতো লিটন

চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মানবপাচার করতো লিটন




নিজস্ব প্রতিবেদক।। ভারতে পাচারকালে মানবপাচারকারী চক্রের হাত থেকে এক নারীকে উদ্ধার করেছে বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় লিটন খলিফা (৩৬) নামে পাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয় ।

উদ্ধার হওয়া ওই নারীর বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়। আটক লিটন খলিফা বাগেরহাটের মোড়লগঞ্জ এলাকার সালাম খলিফার ছেলে।রোববার সন্ধ্যায় বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দফতরে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে উপ অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম এসব তথ্য জানান।তিনি বলেন, দীর্ঘদিন ধরে লিটন খলিফাসহ তার তিন বোন ও বোন জামাই অবৈধভাবে ভারতে বসবাস করে আসছে।

এই সুযোগে লিটন খলিফা ভাংগাড়ি ব্যবসার আড়ালে ১৫ বছর ধরে বেনাপোল বর্ডার দিয়ে বাংলাদেশ থেকে বিভিন্ন বয়সের নারী-পুরুষকে প্ররোচিত করে ভারতে পাচার করতেন। লিটন খলিফা চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিদেশ নিয়ে গেলেও পরে তাদের জিম্মি করে বিভিন্ন সমস্যার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।মেজর সজিবুল আরও জানান, সম্প্রতি মোবাইল ফোনের সূত্র ধরে লিটন খলিফার সঙ্গে উদ্ধার হওয়া ওই নারীর পরিচয় হয়।

ওই নারীকে চাকরির প্রলোভন দেখাতো লিটন। এক পর্যায়ে তার ফাঁদে পা দেয় ওই নারী। লিটন খলিফা তাকে ভারতে পাচার করতে শনিবার দেশে আসে।

রোববার সকালে তারা ভারতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেয়।গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে ও লিটন খলিফার অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব সদস্যরা পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় অভিযান চালায়। এ সময় লিটন খলিফাকে গ্রেফতার করে ওই নারী উদ্ধার করা হয়।মেজর খান সজিবুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিটন খলিফা মানবপাচার চক্রের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। এ ঘটনায় লিটন খলিফার বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় মানবপাচার ও দমন আইনে মামলার প্রস্ততি চলছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD